Under-19 Asia Cup 2023

পাকিস্তানের কাছে হারের ধাক্কা সামলে ফিরল ভারত, বিপক্ষকে ৫২ রানে শেষ করে ১০ উইকেটে জয়

আগের ম্যাচে পাকিস্তানের কাছে ৮ উইকেটে হারতে হয়েছিল ভারতকে। সেই ধাক্কা সামলে জয়ে ফিরল তারা। অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে বিপক্ষকে ৫২ রানে অল আউট করে দিয়ে ১০ উইকেটে হারাল ভারত।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২৩ ১৪:৩৯
Share:

ম্যাচ জিতে উল্লাস ভারতীয় ক্রিকেটারদের। ছবি: এক্স।

পাকিস্তানের বিরুদ্ধে হারের ধাক্কা সামলে জয়ে ফিরল ভারত। অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে নেপালকে ১০ উইকেটে হারাল তারা। পাকিস্তানের বিরুদ্ধে ভারতের বোলিং ভাল হয়নি। ফলে ৮ উইকেটে হারতে হয়েছিল তাদের। কিন্তু নেপালের বিরুদ্ধে ভাল বল করেন ভারতীয় বোলারেরা। তার ফলে মাত্র ৫২ রানে অল আউট হয়ে যায় নেপাল। মাত্র ৭.১ ওভারে সেই রান তাড়া করে জিতে যায় ভারত।

Advertisement

দুবাইয়ের মাঠে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় ভারত। সেই সিদ্ধান্ত ঠিক প্রমাণিত করেন দলের বোলারেরা। নেপালের কোনও ব্যাটার দু’অঙ্কে পৌঁছতে পারেননি। সব থেকে বেশি রান অতিরিক্ত (১৩)। নইলে ৫০ রানও পার হত না নেপালের। ২২.১ ওভারে ৫২ রানে অল আউট হয়ে যায় তারা। ভারতের হয়ে সেরা বল করেন রাজ লিম্বানি। ৯.১ ওভারে ১৩ রান দিয়ে ৭টি উইকেট নিয়েছেন তিনি। আরাধ্য শুক্ল ২টি ও আরশিন কুলকর্নি ১টি উইকেট নিয়েছেন।

এই রান তাড়া করতে যে ভারতের খুব একটা সমস্যা হবে না তা নিশ্চিত ছিল। সেটাই হল। দলের দুই ওপেনার মাত্র ৪৩ বল নিলেন জেতাতে। কুলকর্নি ৩০ বলে ৪৩ রান করে অপরাজিত থাকেন। আদর্শ সিংহ করেন ১৩ রান। নেপালের কোনও বোলারই তাঁদের সমস্যায় ফেলতে পারেননি।

Advertisement

নেপালকে হারিয়ে পয়েন্ট তালিকায় পাকিস্তানকে টপকে গেল ভারত। দু’দলেরই পয়েন্ট ৪। তবে নেট রানরেটে ভারত এগিয়ে। পাকিস্তান অবশ্য এক ম্যাচ কম খেলেছে। তাদের খেলা চলছে আফগানিস্তানের বিরুদ্ধে। সেই ম্যাচ জিতলে আবার শীর্ষে পৌঁছে যাবে পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন