T20 World Cup 2022

অস্ট্রেলিয়া পৌঁছেই মাঠে নেমে পড়লেন রোহিত-কোহলিরা, কেমন হল প্রথম দিনের অনুশীলন

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু করল ভারতীয় ক্রিকেট দল। শুক্রবার পার্‌থে অনুশীলন করলেন রোহিত, কোহলিরা। প্রথম দিনের অনুশীলনে মূলত ক্রিকেটারদের শারীরিক সক্ষমতা বৃদ্ধির উপর জোর দেন দ্রাবিড়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২২ ১৮:৩২
Share:

পার্‌থে অনুশীলনে মাঝে আলোচনা অধিনায়ক রোহিত এবং কোচ দ্রাবিড়ের। ছবি: টুইটার।

উইকেট, পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর বেশ কয়েক দিন আগে অস্ট্রেলিয়ায় পৌঁছে গিয়েছেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। সে দেশে পৌঁছে সময় নষ্ট না করে অনুশীলনও শুরু করে দিলেন তাঁরা।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে দিল ভারতীয় দল। ১০ এবং ১৩ অক্টোবর দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। দু’টি ম্যাচেই ভারতীয় দলের প্রতিপক্ষ ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া একাদশ। পরে অস্ট্রেলিয়া এবং নিউজ়িল্যান্ডের বিরুদ্ধেও দু’টি সরকারি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। শুক্রবার অনুশীলন শুরু করলেন রোহিত, কোহলিরা। প্রথম দিন মূলত শারীরিক সক্ষমতা বৃদ্ধির অনুশীলন করান কোচ রাহুল দ্রাবিড়। পরে অল্প সময় ব্যাটিং, বোলিং অনুশীলন করেন ক্রিকেটাররা। পার্‌থে ভারতীয় দলের অনুশীলনের ছবি সামাজিক মাধ্যমে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করবে ২৩ অক্টোবর। প্রথম ম্যাচেই রোহিতদের প্রতিপক্ষ পাকিস্তান। ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকাকে ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ়ে হারিয়ে বিশ্বকাপ খেলতে গিয়েছেন রোহিতরা। তার আগে অবশ্য এশিয়া কাপে প্রত্যাশিত ফল করতে পারেননি তাঁরা।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের অন্যতম চিন্তা বোলিং। প্রায় সব ম্যাচেই প্রচুর রান দিয়েছেন বোলাররা। বিশেষ করে শেষের দিকের ওভারগুলোয় বোলিং আশানুরূপ হচ্ছে না, মেনে নিয়েছেন রোহিতও। তার উপর চোটের জন্য যশপ্রীত বুমরার ছিটকে যাওয়া ভারতীয় দলের বড় ক্ষতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন