Team India

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হলেও নেই বিশ্রাম, পড়শি দেশে খেলতে যাবে ভারতীয় দল

টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে পরের বছর জুন মাসে। তার পরেও বিশ্রাম পাচ্ছেন না ভারতের ক্রিকেটারেরা। টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার পরেই ভারত উড়ে যাবে পড়শি দেশে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২৩ ১৬:৩৭
Share:

ভারতীয় দল। ছবি: পিটিআই।

টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে পরের বছর জুন মাসে। তার পরেও বিশ্রাম পাচ্ছেন না ভারতের ক্রিকেটারেরা। টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার পরেই ভারত উড়ে যাবে পড়শি দেশ শ্রীলঙ্কায়। সেখানে দুই ফরম্যাট মিলিয়ে সাদা বলের সিরিজ় খেলবে তারা। বুধবার এই ঘোষণা করা হয়েছে।

Advertisement

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের তরফে বুধবার সে দেশের আগামী বছরের সূচি প্রকাশ করা হয়েছে। সেখানেই দেখা গিয়েছে, ভারতের সঙ্গে জুলাই-অগস্ট মাসে তিনটি এক দিনের ম্যাচ এবং তিনটি টি-টোয়েন্টি খেলবে তারা। তবে কোন তারিখে সেই ম্যাচগুলি হবে তা বলা হয়নি। সব মিলিয়ে ৫২টি আন্তর্জাতিক ম্যাচ খেলবে শ্রীলঙ্কা। এর মধ্যে ১০টি টেস্ট, ২১টি এক দিনের ম্যাচ এবং ২১টি টি-টোয়েন্টি খেলবে তারা।

আইসিসি কিছু দিন আগেই নিলম্বিত (সাসপেন্ডেড) করেছে শ্রীলঙ্কা বোর্ডকে। সেই দেশ থেকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপও সরিয়ে দিয়েছে। কিন্তু দ্বিপাক্ষিক সিরিজ় বা আইসিসি প্রতিযোগিতা খেলার উপরে কোনও নিষেধাজ্ঞা নেই। ভারতের বিরুদ্ধে সিরিজ় শ্রীলঙ্কাকে আর্থিক ভাবে পুষ্ট করতে পারে। এখন তারা আর্থিক সঙ্কটে ভুগছে।

Advertisement

তবে শ্রীলঙ্কার কাছে বেশ কিছু কঠিন সিরিজ়ও রয়েছে। যেমন ইংল্যান্ডের বিরুদ্ধে অগস্ট-সেপ্টেম্বরে অ্যাওয়ে সিরিজ় খেলবে তারা। নভেম্বরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অ্যাওয়ে সিরিজ় রয়েছে। ডিসেম্বর জানুয়ারিতে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে অ্যাওয়ে সিরিজ় রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন