T20 World Cup 2022

কাদের বিরুদ্ধে খেলে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নেবেন রোহিতরা, জানিয়ে দিল আইসিসি

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কোন দেশ কার সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলবে, সেই সূচি জানিয়ে দিয়েছে আইসিসি। ভারত দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে। কাদের সঙ্গে দু’টি ম্যাচ খেলবেন রোহিত শর্মারা?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২২ ১৫:২৫
Share:

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কাদের বিরুদ্ধে খেলবেন রোহিতরা। —ফাইল চিত্র

এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়ার পরে এ বার সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ভারত অধিনায়ক রোহিত শর্মা জানিয়েছেন, বিশ্বকাপের কথা মাথায় রেখে প্রস্তুতি নিচ্ছেন তাঁরা। বিশ্বকাপে খেলতে নামার আগে কাদের বিরুদ্ধে ভারত প্রস্তুতি ম্যাচ খেলবে তা জানিয়ে দিল আইসিসি।

Advertisement

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা জানিয়েছে, ১৭ অক্টোবর আয়োজক দেশ অস্ট্রেলিয়া ও ১৯ অক্টোবর নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। দু’টি ম্যাচই হবে ব্রিসবেনে।

আইসিসি একটি বিবৃতিতে জানিয়েছে, ‘সুপার ১২-তে খেলা দেশগুলি ১৭ ও ১৯ অক্টোবর তাদের প্রস্তুতি ম্যাচ খেলবে। ব্রিসবেন ও অ্যালান বর্ডার স্টেডিয়ামে হবে খেলা। প্রস্তুতি ম্যাচে দর্শক প্রবেশ করতে পারবেন না। তবে ব্রিসবেনে যে চারটি খেলা হবে সেগুলি টেলিভিশনে দেখানো হবে। কিন্তু সেগুলি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচের তকমা পাবে না।’

Advertisement

১৭ অক্টোবর যে চারটি প্রস্তুতি ম্যাচ হবে সেগুলি হল, ভারত বনাম অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড বনাম পাকিস্তান ও আফগানিস্তান বনাম বাংলাদেশ। ১৯ অক্টোবর হবে তিনটি প্রস্তুতি ম্যাচ। সেগুলি হল, আফগানিস্তান বনাম পাকিস্তান, বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকা ও ভারত বনাম নিউজিল্যান্ড। অর্থাৎ, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড একটি করে প্রস্তুতি ম্যাচ খেলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন