India vs England 2022

India vs England ODI 2022: রোহিতদের বিরুদ্ধে ‘ফাইনাল’-এর আগে তিন জনকে ছাড়ল ইংল্যান্ড, গুরুত্ব সেই টি২০ লিগকেই

জাতীয় দলের তিন ক্রিকেটারকে ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতার জন্য ছেড়ে দিল ইসিবি। প্রতিযোগিতার আকর্ষণ বাড়াতেই এই সিদ্ধান্ত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২২ ২০:০৫
Share:

টি-টোয়েন্টি লিগ খেলতে পাঠানো হল বাটলারের দলের তিন জনকে। ছবি: টুইটার।

ইংল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টি লিগের ফাইনাল শনিবার। ইংল্যান্ডের ক্রিকেট কর্তারা সেই ফাইনালের আকর্ষণ বজায় রাখতে জাতীয় দলের তিন সদস্যকে তাদের কাউন্টির হয়ে খেলতে পাঠিয়ে দিলেন।

Advertisement

হ্যারি ব্রুক, ফিল সল্ট এবং ম্যাট পার্কিনসন রয়েছেন ভারত-ইংল্যান্ড এক দিনের সিরিজের দলে। তাঁদের কাউন্টি টি-টোয়েন্টি ব্লাস্টের সেমিফাইনালে উঠেছে। ওই প্রতিযোগিতার আকর্ষণ বাড়াতে, জস বাটলারের দলের এই তিন ক্রিকেটারকে পাঠিয়ে দেওয়া হল টি-টোয়েন্টি প্রতিযোগিতা খেলতে। শুক্রবারই ব্রুক, সাল্ট এবং পার্কিনসনকে ছেড়ে দেওয়া হয়েছে জাতীয় দল থেকে।

ইসিবি কর্তারা গুরুত্ব দিচ্ছেন ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতাকে। সে জন্যই সিরিজের মাঝখানে দলের তিন সদস্যকে কাউন্টি দলের হয়ে খেলার জন্য ছেড়ে দেওয়া হয়েছে। শনিবার টি-টোয়েন্টি ব্লাস্টের সেমিফাইনাল এবং ফাইনাল রয়েছে। ইসিবি জানিয়েছে, কাউন্টি দলের হয়ে টি-টোয়েন্টি ব্লাস্টের ম্যাচ খেলা হয়ে গেলে তাঁরা আবার জাতীয় দলের সঙ্গে যোগ দেবেন। কিন্তু এই প্রতিযোগিতা শেষ হওয়ার মাত্র ১২ ঘণ্টা পর শুরু হবে ভারত-ইংল্যান্ড তৃতীয় এক দিনের ম্যাচ। ইসিবি-র তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘এই তিন ক্রিকেটার এজবাস্টনে নিজের নিজের কাউন্টি দলের সঙ্গে যোগ দিতে চলে গিয়েছে। সকলেই ভারত-ইংল্যান্ড তৃতীয় এক দিনের ম্যাচের আগে জাতীয় দলের সঙ্গে যোগ দেবে।’

Advertisement

ল্যাঙ্কাশায়ারের লিয়াম লিভিংস্টোন, বাটলার, ইয়র্কশায়ারের জনি বেয়ারস্টো, জো রুট, ডেভিড উইলি এবং সমারসেটের ক্রেগ ওভারটন দ্বিপাক্ষিক সিরিজে ব্যস্ত থাকায় টি-টোয়েন্টি ব্লাস্টে খেলতে পারেননি। দাউইদ মালানও কাউন্টি দলের হয়ে ২০ ওভারের প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনাল খেলতে পারেননি ভারত-ইংল্যান্ড টি-টোয়েন্টি সিরিজের জন্য।

প্রতিযোগিতার শেষ চারে উঠেছে ইয়র্কশায়ার, ল্যাঙ্কাশায়ার, হ্যাম্পশায়ার এবং সমারসেট। তবু লিভিংস্টোন, বাটলার, বেয়ারস্টো, রুটদের ছাড়া হয়নি। ব্রুক, সল্ট এবং পার্কিনসন প্রথম একাদশের নিয়মিত সদস্য নন বলেই তাঁদের টি-টোয়েন্টি প্রতিযোগিতার খেলার জন্য ছাড়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন