Sachin Tendulkar

India vs England ODI 2022: বুমরার প্রশংসা করায় সচিনের টিটকিরি শুনলেন প্রাক্তন ইংরেজ অধিনায়ক

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে ছ’উইকেট নেন বুমরা। তাঁর প্রশংসা করেন হুসেন। খোঁচা দিলেন সচিন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২২ ২১:৩২
Share:

প্রথম এক দিনের ম্যাচে ছ’উইকেট নেন বুমরা। —ফাইল চিত্র

ভারতীয় ক্রিকেটারদের খুঁত ধরার জন্য বসে থাকেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়করা। সেই তালিকায় সবার আগে নাম থাকে নাসের হুসেন এবং মাইকেল ভনের। মঙ্গলবার ইংল্যান্ডের বিরুদ্ধে যশপ্রীত বুমরার দাপট দেখার পর প্রশংসা না করে থাকতে পারলেন না হুসেন। সঙ্গে সঙ্গে খোঁচা দিলেন সচিন তেন্ডুলকর। দিলেন টিটকিরি। বোঝাই গেল, বুমরার বোলিংয়ে যত না তৃপ্ত, সচিন বেশি খুশি হুসেনকে খোঁচা দিয়ে।

Advertisement

মঙ্গলবার বুমরা একাই শেষ করে দিয়েছিলেন ইংল্যান্ডকে। ছ’টি উইকেট তুলে নেন তিনি। বুমরার সুইংয়ের কোনও উত্তর ছিল না জস বাটলারদের কাছে। মাত্র ১১০ রানে শেষ হয়ে যায় ইংল্যান্ড। জেসন রয়, জো রুট এবং লিয়াম লিভিংস্টোন ফিরে যান শূন্য রানে। ম্যাচের সেরা হন বুমরা। এর পরেই তাঁর প্রশংসা করেন সচিন তেন্ডুলকর।

ভারতীয় পেসারের প্রশংসা করে সচিন লেখেন, ‘ওভালের পিচে বাউন্স ছিল, কিন্তু ভারতীয় বোলাররা সঠিক লেংথে বল করেছে। তাতেই ইংল্যান্ডের সঙ্গে পার্থক্য তৈরি হয়েছে। ভারতীয় পেসাররা দারুণ বল করেছে, বিশেষ করে বুমরা।’ ভারত বনাম ইংল্যান্ড সিরিজে ধারাভাষ্য দিচ্ছেন নাসের হুসেন। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়কও বুমরার প্রশংসা করেন। সেই ধারাভাষ্য শুনে সঙ্গে সঙ্গে ফের টুইট সচিনের। তিনি লেখেন, ‘এত দিন আমার মনে হত বুমরা যে কোনও ধরনের ক্রিকেটেই সেরা বোলার। একই কথা বলল নাসের হুসেন। যাক আমার সঙ্গে এক মত হল ও।’

Advertisement

বৃহস্পতিবার দ্বিতীয় এক দিনের ম্যাচ। সিরিজে ১-০ এগিয়ে রয়েছে ভারত। বৃহস্পতিবার জিতলে এক দিনের সিরিজ ভারতের। সেই লক্ষ্য নিয়েই মাঠে নামবেন আইসিসির ক্রমতালিকায় এক নম্বরে উঠে আসা বুমরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন