KL Rahul

India vs West Indies T20 2022: করোনা আক্রান্ত রাহুলের বদলি কে? জানিয়ে দিল বিসিসিআই

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজে লোকেশ রাহুলকে বাদ দেওয়া হল। তাঁর বদলে সঞ্জু স্যামসনের নাম ঘোষণা করল বোর্ড।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২২ ১৭:৫৫
Share:

টি-টোয়েন্টি সিরিজে বাদ রাহুল। —ফাইল চিত্র

চোট সারিয়ে উঠলেও করোনা আক্রান্ত হওয়ায় ওয়েস্ট ইন্ডিজ সফরে যেতে পারেননি লোকেশ রাহুল। তাঁর বদলে টি-টোয়েন্টি সিরিজে দলে নেওয়া হল সঞ্জু স্যামসনকে। শুক্রবার থেকে শুরু হতে চলা পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলবেন এই ভারতীয় উইকেটরক্ষক।

Advertisement

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে চোট পেয়েছিলেন রাহুল। জার্মানিতে গিয়ে চিকিৎসা করিয়ে আসেন তিনি। সুস্থও হয়ে উঠেছিলেন। ওয়েস্ট ইন্ডিজ যাওয়ার জন্য তৈরিও হচ্ছিলেন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে। কিন্তু যাওয়ার আগে করোনা পরীক্ষা করা হয় তাঁর। সেই ফল পজিটিভ আসে। ২৪ জুলাই যাওয়া বাতিল হয়ে যায় তাঁর। কিন্তু করোনা থেকে সেরে ওঠা রাহুলকে এখনই মাঠে নামানোর ঝুঁকি নিচ্ছে না ভারত। সেই কারণে তাঁর বদলে স্যামসনকে দলে নিল বোর্ড।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের সিরিজে দলে ছিলেন স্যামসন। তাঁকেই রেখে দেওয়া হল টি-টোয়েন্টি সিরিজের জন্য। তিন মাস পর টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই দলে স্যামসনের থাকার সম্ভাবনা কম। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের কোনও ম্যাচে সুযোগ পেলে নিজেকে প্রমাণ করার চেষ্টায় থাকবেন স্যামসন।

Advertisement

শুক্রবার ত্রিনিদাদে মুখোমুখি ভারত এবং ওয়েস্ট ইন্ডিজ। কয়েক ঘণ্টা পর শুরু হতে চলা সেই ম্যাচে দলে ফিরেছেন রোহিত শর্মা। এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলী এবং যশপ্রীত বুমরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন