India vs Australia

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচ থেকে সরে দাঁড়ালেন রোহিত! নেতৃত্বে কে?

দিল্লি টেস্ট জেতার পরেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বাকি দুই টেস্ট ও এক দিনের দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। প্রথম এক দিনের ম্যাচ থেকে সরে দাঁড়িয়েছেন রোহিত শর্মা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৩৪
Share:

প্রথম এক দিনের ম্যাচ থেকে সরে দাঁড়িয়েছেন রোহিত শর্মা। তাঁর বদলে নেতৃত্ব দেবেন অন্য কেউ। —ফাইল চিত্র

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বাকি দুই টেস্ট ও এক দিনের দল ঘোষণা করল বিসিসিআই। প্রথম এক দিনের ম্যাচ থেকে সরে দাঁড়িয়েছেন রোহিত শর্মা। খেলবেন না তিনি। তার বদলে সেই ম্যাচে নেতৃত্ব দেবেন টি-টোয়েন্টি দলের নেতা হার্দিক পাণ্ড্য।

Advertisement

অস্ট্রেলিয়াকে হারিয়ে ভারত দ্বিতীয় টেস্ট জেতার পরেই এই দল ঘোষণা করেছে বিসিসিআই। এক দিনের সিরিজ়ে ১৮ জনের দল ঘোষণা করা হয়েছে। দলের অধিনায়ক রোহিত। সহ-অধিনায়ক হার্দিক। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছে, পারিবারিক কারণে মুম্বইয়ে প্রথম এক দিনের ম্যাচে খেলবেন না রোহিত। অর্থাৎ, মুম্বইবাসী রোহিতের খেলা দেখা থেকে বঞ্চিত থাকবেন। রোহিতের বদলে সেই ম্যাচে নেতৃত্ব দেবেন সহ-অধিনায়ক হার্দিক।

দলে রয়েছে সাত ব্যাটার, চার অলরাউন্ডার ও সাত বোলার। ব্যাটাররা হলেন— রোহিত শর্মা, শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আয়ার, সূর্যকুমার যাদব, লোকেশ রাহুল ও ঈশান কিশন। চার অলরাউন্ডার হলেন— হার্দিক পাণ্ড্য, রবীন্দ্র জাডেজা, ওয়াশিংটন সুন্দর ও অক্ষর পটেল। সাত বোলার হলেন— কুলদীপ যাদব, যুজবেন্দ্র চহাল, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ়, উমরান মালিক, শার্দুল ঠাকুর ও জয়দেব উনাদকাট। অর্থাৎ, টেস্ট দলের পরে এ বার এক দিনের দলেও ফিরলেন সৌরাষ্ট্রকে রঞ্জি জেতানো উনাদকাট।

Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি এক দিনের ম্যাচের সিরিজ় খেলবে ভারত। প্রথম ম্যাচ ১৭ মার্চ মুম্বইয়ে। ১৯ মার্চ বিশাখাপত্তনমে হবে দ্বিতীয় এক দিনের ম্যাচ। সিরিজ়ের শেষ ম্যাচ হবে ২২ মার্চ। চেন্নাইয়ে হবে সেই খেলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন