India vs Australia

হেরেই বাংলার পেসারের শরণাপন্ন ভারত, চতুর্থ টেস্টে দলে ফিরতে পারেন শামি

বিশ্বকাপের আগে এক দিনের সিরিজ়কে গুরুত্ব দিচ্ছে ভারত। সেই কারণে শামিকে সব ম্যাচে খেলাতে চাইছে না তারা। তৃতীয় টেস্টে সেই কারণে খেলানো হয় উমেশ যাদবকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৩ ১৮:১৮
Share:

চতুর্থ টেস্টে শামিকে ফেরাতে চাইবেন রোহিত শর্মারা। —ফাইল চিত্র

ভারতীয় দলে ফিরতে পারেন মহম্মদ শামি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্টে প্রথম একাদশে রাখা হয়নি বাংলার পেসারকে। বিশ্রাম দেওয়া হয়েছিল। চতুর্থ টেস্টে ফেরানো হতে পারে তাঁকে। আমদাবাদে ৯ মার্চ খেলতে নামবে ভারত এবং অস্ট্রেলিয়া।

Advertisement

শামি ভারতের হয়ে শুধু টেস্ট নয়, এক দিনের ম্যাচেও খেলেন। বিশ্বকাপের আগে এক দিনের সিরিজ়কে গুরুত্ব দিচ্ছে ভারত। সেই কারণে শামিকে সব ম্যাচে খেলাতে চাইছে না তারা। তৃতীয় টেস্টে সেই কারণে খেলানো হয় উমেশ যাদবকে। চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করেই বোলারদের বিশ্রাম দিয়ে খেলানোর সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। কিন্তু চতুর্থ টেস্টে শামিকে ফেরাতে চাইবেন রোহিত শর্মারা। আইপিএলে গুজরাত টাইটান্সের হয়ে খেলেন শামি। আমদাবাদ তাঁর ঘরের মাঠ। যদিও সেই মাঠে গত বার গ্রুপ পর্বের খেলা হয়নি। এ বছর হবে। সেই মাঠে শামিকে চাইবেন রোহিতরা। আমদাবাদের মাঠে রিভার্স সুইং বড় অস্ত্র হতে পারে। সেই কারণে শামিকে কাজে লাগানোর চেষ্টা করতে পারে ভারত। দুই দল মিলিয়ে এই সিরিজ়ে পেসারদের মধ্যে সব থেকে সফল শামি। ৩০ ওভার বল করে ৭ উইকেট নিয়েছেন তিনি।

চার টেস্টের সিরিজ়ে ২-১ এগিয়ে রয়েছে ভারত। শেষ টেস্ট জিতলে অন্য কোনও দলের অপেক্ষা না করে নিজেরাই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে যাবে তারা। সেই লক্ষ্যেই আমদাবাদ টেস্টে শক্তি বাড়াতে শামিকে দলে ফেরাতে চাইবে ভারত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন