Rohit on Jadeja

জাডেজাকে গালিগালাজ রোহিতের! ৪ উইকেট নেওয়া বোলারের উপর রেগে লাল ভারত অধিনায়ক, কেন?

ইনদওরে তৃতীয় টেস্ট চলাকালীন মাঠের মধ্যেই মেজাজ গরম করলেন রোহিত শর্মা। রবীন্দ্র জাডেজাকে গালিগালাজ করলেন ভারত অধিনায়ক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ মার্চ ২০২৩ ১৪:৫৪
Share:

রবীন্দ্র জাডেজা একের পর এক রিভিউ নষ্ট করায় রেগে যান রোহিত শর্মা। তাঁকে মাঠেই গালিগালাজ করেন ভারত অধিনায়ক। ছবি: পিটিআই

ইনদওরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্ট চলাকালীন মাথা ঠান্ডা রাখতে পারলেন না রোহিত শর্মা। মেজাজ হারালেন ভারত অধিনায়ক। দলের স্পিনার রবীন্দ্র জাডেজাকে গালিগালাজ করলেন তিনি। সেই ভিডিয়ো ছড়িয়েছে নেটমাধ্যমে।

Advertisement

কেন মাথা গরম করলেন রোহিত? কারণ, বল করতে গিয়ে একের পর এক রিভিউ নষ্ট করেন জাডেজা। দ্বিতীয় ইনিংসের শুরুতে অস্ট্রেলিয়াকে প্রথম ধাক্কা দেন জাডেজাই। ট্রাভিস হেডকে আউট করেন তিনি। তার পরেও জাডেজার বেশ কয়েকটি বল ব্যাটারদের প্যাডে লাগে। আম্পায়ার আউট না দেওয়ায় অতিরিক্ত উৎসাহী হয়ে রোহিতকে রিভিউ নিতে বলেন জাডেজা। কিন্তু রিভিউতে দেখা যায়, আউট ছিলেন না ব্যাটাররা। এ ভাবে একে একে তিনটি রিভিউ নষ্ট করেন জাডেজা। তাতেই মাথা গরম হয়ে যায় রোহিতের।

মাঠেই জাডেজাকে গালিগালাজ করেন রোহিত। চিৎকার করে লেখার অযোগ্য ভাষায় তাঁকে বলেন, প্যাডের কোথায় বল লাগছে সেটা দেখতে। কারণ তিনটি ক্ষেত্রেই দেখা যায়, বল যখন প্যাডে লাগছে তখনই তা লেগ স্টাম্পের বাইরে। অর্থাৎ, সেখান থেকে আউট হওয়ার কোনও সম্ভাবনা নেই। কী ভাবে সেই সব বলে জাডেজা রিভিউ নিতে তাঁকে জোর করেছেন সেটা ভেবেই মাথা গরম করেছেন রোহিত।

Advertisement

প্রথম রিভিউ জাডেজা নেন ৬ নম্বর ওভারের শেষ বলে। ব্যাট করছিলেন খোয়াজা। রিপ্লে-তে দেখা যায়, বল অফ স্টাম্পের বাইরে পড়েছে। তার পরে সেটি লেগ স্টাম্প ছেড়ে বেরিয়ে যাচ্ছে। তার পরে ১০ নম্বর ওভারের শেষ বলেও এক ঘটনা ঘটে। আবার খোয়াজার প্যাডে বল লাগে। কিন্তু রিভিউতে দেখা যায় বল লেগ স্টাম্পের বাইরে যাচ্ছে। শেষ পর্যন্ত খোয়াজাকে ৬০ রানের মাথায় আউট করেন জাডেজা। কিন্তু তার আগে দু’টি রিভিউ নষ্ট করেন তিনি।

পরে আর একটি রিভিউ নষ্ট করেন তিনি। এ বার স্টিভ স্মিথের প্যাডে বল লাগায় রোহিতকে রিভিউ নিতে বলেন জাডেজা। রোহিতের খুব একটা ইচ্ছা ছিল না। তাও বাধ্য হয়ে রিভিউ নেন তিনি। সেটাও নষ্ট হয়। তার পরে আর নিজেকে আটকে রাখতে পারেননি রোহিত। জাডেজাকে গালিগালাজ করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন