India vs Australia

শামি, উমেশরা কি দেশের জার্সি পরে খেলার যোগ্য? প্রশ্ন তুললেন গাওস্কর

ভারতীয় বোলারদের মধ্যে দু’উইকেট নিয়েছেন মহম্মদ শামি। একটি করে উইকেট নেন রবীন্দ্র জাডেজা এবং রবিচন্দ্রন অশ্বিন। কিন্তু গাওস্কর খুশি নন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ মার্চ ২০২৩ ০৯:২৯
Share:

শেষ ঘণ্টায় ভারত যে ভাবে খেলল তা নিয়ে খুশি নন সুনীল গাওস্কর। —ফাইল চিত্র

সিরিজ়ে ভারত এগিয়ে ২-১ ব্যবধানে। শেষ টেস্ট জিতলে সিরিজ় পকেটে। সেই সঙ্গে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার রাস্তাও পাকা হয়ে যাবে। এমন অবস্থায় আমদাবাদ টেস্ট খেলতে নেমে প্রথম দিনের শেষ ঘণ্টায় ভারত যে ভাবে খেলল তা নিয়ে খুশি নন সুনীল গাওস্কর। মহম্মদ শামি, উমেশ যাদবরা আদৌ ভারতের জার্সি গায়ে খেলতে উদ্বুদ্ধ হন কি না সেই প্রশ্নও তুলেছেন তিনি।

Advertisement

আমদাবাদের পিচে ব্যাটাররা প্রথম দিন সাহায্য পেয়েছেন। গাওস্কর বলেন, “৮০ ওভারের পর নতুন বল নিয়ে প্রথম কয়েকটা ওভার ভারত যা করল, সেটা মানা যায় না। আরও ভাল বল করা যেত। আমি জানি এখানে গরম রয়েছে। বোলাররা ক্লান্ত হয়ে যাচ্ছে। কিন্তু হাতে একটা নতুন বল রয়েছে, গায়ে ভারতের জার্সি রয়েছে। একটু তো ভাল খেলতে হবে। দ্বিতীয় দিনে এই ভুলের প্রায়শ্চিত্ত করতে হবে বোলারদের।”

ভারতীয় বোলারদের মধ্যে দু’উইকেট নিয়েছেন মহম্মদ শামি। একটি করে উইকেট নেন রবীন্দ্র জাডেজা এবং রবিচন্দ্রন অশ্বিন। অস্ট্রেলিয়ার হয়ে শতরান করেন উসমান খোয়াজা। গাওস্কর বলেন, “ভারতীয় বোলাররা মনে হয় না খেলা শেষে কথা বলার মতো জায়গায় আছে। দ্বিতীয় নতুন বল নেওয়ার পর থেকে ওরা হতাশ করেছে। প্রচুর রান দিয়েছে। বাউন্ডারি দিয়েছে। অস্ট্রেলিয়ার ব্যাটারদের সুবিধা হয়ে গেল নতুন বল নেওয়ার পর থেকে।”

Advertisement

প্রথম দিনের শেষে ২৫৫ রান তুলেছে অস্ট্রেলিয়া। খোয়াজা এবং ক্যামেরন গ্রিন ক্রিজে রয়েছেন। চার উইকেট হারিয়েছে তারা। দ্বিতীয় দিন বড় রান তোলার চেষ্টা করবে অস্ট্রেলিয়া। ভারতের লক্ষ্য হবে দ্রুত খোয়াজাদের আউট করা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন