Axar Patel

বল করার সুযোগই পাচ্ছেন না! জাডেজার কাছে তাঁর নামেই অভিযোগ অক্ষরের

রবীন্দ্র জাডেজা এবং রবিচন্দ্রন অশ্বিনের দাপটে আড়াই দিনে টেস্টে জিতেছে ভারত। ম্যাচের পর জাডেজার উদ্দেশে অভিমানী অক্ষর। তাঁর অভিযোগ, জাডেজা এবং অশ্বিন মিলে তাঁকে বল করানোর সুযোগই দেননি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৩৯
Share:

অক্ষরের অভিযোগ, জাডেজা এবং অশ্বিন মিলে তাঁকে বল করানোর সুযোগই দেননি। ফাইল ছবি

দলের তৃতীয় স্পিনার তিনি। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে দুই ইনিংস মিলিয়ে বল করার সুযোগ পেয়েছেন মাত্র কয়েকটি ওভার। একটিও উইকেট পাননি। তবে রবীন্দ্র জাডেজা এবং রবিচন্দ্রন অশ্বিনের দাপটে আড়াই দিনে টেস্ট জিতেছে ভারত। ম্যাচের পর জাডেজার উদ্দেশে অভিমানী অক্ষর। তাঁর অভিযোগ, জাডেজা এবং অশ্বিন মিলে তাঁকে বল করানোর সুযোগই দেননি।

Advertisement

ব্যাপারটি ঘটেছে অবশ্য মজার ছলেই। দুই ক্রিকেটার ম্যাচের পর বোর্ডের ওয়েবসাইটে কথা বলছিলেন। সেখানে জাডেজার উদ্দেশে অক্ষর বলেন, “স্যর, আমি তো বল করার সুযোগই পাচ্ছি না। আমি যাতে বল করার সুযোগ না পাই, তার জন্যেই কি তুমি এত ভাল বল করছ?” অক্ষরের কথা শুনে হেসে ফেলেন জাডেজা। তবে উত্তর ছিল ঠোঁটের গোড়াতেই।

ভারতের অলরাউন্ডার পাল্টা বলেন, “তুমি বল না পেলেই বা কী! যখন ব্যাট করো, তখন মনে হয় অন্য পিচে খেলতে নেমেছ। তুমি মনে করার সময় মনেই হয় না যে পিচে কোনও ধরনের জুজু রয়েছে। তুমি ব্যাট করার সময় অস্ট্রেলিয়ার বোলারদের খুবই সাধারণ মানের মনে হয়। দেখে কে বলবে এই পিচে ঘূর্ণি রয়েছে বা বাউন্স কম পাওয়া যাচ্ছে।”

Advertisement

জাডেজার দাবি মোটেই মিথ্যা নয়। প্রথম টেস্টে ব্যাট হাতে অর্ধশতরান করেছিলেন অক্ষর। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে যখন ভারতের ইনিংসে ধস নামে, তখনও ত্রাতা হয়ে উঠেছিলেন অক্ষর। ৭৪ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে পাল্টা অস্ট্রেলীয়দের চাপে ফেলে দেন। সেটাই শেষ পর্যন্ত ম্যাচে ফারাক গড়ে দিয়েছে।

অক্ষরের সঙ্গে কথাবার্তায় নিজের সাফল্যের কারণ ব্যাখ্যা করেছেন জাডেজা। বলেছেন, “অস্ট্রেলীয়রা খুব সুইপ এবং রিভার্স সুইপ খেলতে পছন্দ করে। তাই আমি চেষ্টা করি স্টাম্প লক্ষ্য করে বল করে যেতে। যদি ওরা মিস্ করে এবং বলের বাউন্স কম থাকে, তা হলে সেটা স্টাম্পে গিয়ে লাগবেই। আজও তাই হয়েছে। পাঁচটা বল গিয়ে লেগেছে স্টাম্পে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন