Virat Kohli

‘বিরাটকে গ্রেফতার করবেন না’, গুজরাত পুলিশকে অনুরোধ দিল্লি পুলিশের! কী করেছেন কোহলি?

আমদাবাদ টেস্টের চতুর্থ দিনের খেলা চলার মাঝেই কোহলিকে নিয়ে তৈরি হয় উদ্বেগ। তাঁকে গুজরাত পুলিশ কেন গ্রেফতার করতে পারে, তা নিয়ে প্রশ্ন তৈরি হয় দিল্লি পুলিশের তৎপরতায়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ মার্চ ২০২৩ ২১:০৫
Share:

রবিবার খেলার মাঝেই কোহলিকে নিয়ে সমাজমাধ্যমে ভেসে ওঠে দিল্লি পুলিশের বার্তা। ছবি: টুইটার।

ভারত-অস্ট্রেলিয়া চতুর্থ টেস্টের চতুর্থ দিনের খেলার মাঝেই সমাজমাধ্যমে ভেসে উঠল দিল্লি পুলিশের আবেদন। তাতে গুজরাত পুলিশকে অনুরোধ করা হয়েছে, যেন বিরাট কোহলিকে গ্রেফতার না করা হয়! নিজেদের শহরের ছেলের পাশে দাঁড়াতে প্রকাশ্যেই সওয়াল করল দিল্লি পুলিশ।

Advertisement

গুজরাতে টেস্ট খেলতে গিয়ে কী অপরাধ করেছেন কোহলি? নাকি আগে কোনও অপরাধ করেছিলেন তিনি? তাঁকে কেন গ্রেফতার করবে সেখানকার পুলিশ? দিল্লি পুলিশের অনুরোধ নানা প্রশ্ন, আশঙ্কার জন্ম দিয়েছিল ক্রিকেটপ্রেমীদের মনে। সমাজমাধ্যমে দিল্লি পুলিশের তরফে লেখা হয়, ‘‘প্রিয় গুজরাত পুলিশ, বিদেশি অতিথিদের এ ভাবে মারার জন্য আমাদের দিল্লির ছেলে বিরাট কোহলির বিরুদ্ধে অভিযোগ দায়ের করবেন না।’’

আসলে মজা করে দিল্লি পুলিশের তরফে এমন বার্তা সমাজমাধ্যমে ভাসিয়ে দেওয়া হয়েছিল গুজরাত পুলিশের উদ্দেশ্যে। দীর্ঘ দিন পর টেস্ট ক্রিকেটে রানে ফিরলেন কোহলি। আমদাবাদের ২২ গজে চেনা মেজাজে দেখা গিয়েছে ভারতের প্রাক্তন অধিনায়ককে। শনিবার ১৪ মাস পর টেস্টে অর্ধশতরান পূর্ণ করার পর রবিবার ৪০ মাস পর টেস্ট শতরানও এসেছে কোহলির ব্যাট থেকে। আর ১৪ রান করতে পারলে অষ্টম দ্বিশতরান করে ফেলতেন। সেই সুযোগ নষ্ট হলেও সারা দিন অস্ট্রেলীয় বোলারদের যথেচ্ছ শাসন করেছেন কোহলি। খেলেছেন নিখুঁত ইনিংস। তাঁকে আউট করার মতো কোনও সুযোগই তৈরি করতে পারেননি স্টিভ স্মিথরা। যদিও দিনের শেষ দিকে ধৈর্য হারিয়ে আউট হয়েছেন তিনি।

Advertisement

ভারতীয় সমাজে অতিথিদের বিশেষ মর্যাদা দেওয়া হয়। তাঁদের খাতির, যত্নে খামতি রাখা হয় না। অতিথিদের ঈশ্বর জ্ঞানে সেবা করার কথাও বলা হয় ভারতীয় সংস্কৃতিতে। সেই হিসাবে অস্ট্রেলিয়ার ক্রিকেট দলও ভারতের অতিথি। অথচ, কোহলি ব্যাট হাতে তাঁদের একটুও রেয়াত করেননি। তাঁর এই অপরাধ না নেওয়ার জন্য মজা করে গুজরাত পুলিশকে অনুরোধ করেন দিল্লি পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন