Shreyas Iyer

কলকাতা কি এ বার পাবে শ্রেয়সকে? সতীর্থকে নিয়ে মুখ খুললেন রোহিত

২০২১ সালে কাঁধে চোট পেয়েছিলেন শ্রেয়স। সেই সময় আইপিএল থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। এ বারও তাঁর চোটের অবস্থা ভাল নয়। নিজের মুখেই সে কথা জানিয়েছেন রোহিত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৩ ১৮:৫৯
Share:

ভারত অধিনায়কের কথায়, শ্রেয়সের চোটের অবস্থা মোটেও ভাল নয়। — ফাইল চিত্র

পিঠের চোটে কাবু শ্রেয়স আয়ার। এক দিনের সিরিজ় তো বটেই, আইপিএলেও তিনি রাতারাতি অনিশ্চিত হয়ে পড়েছেন। চোটের অবস্থা ভাল নেই, এটা বিভিন্ন মহল থেকে আগেই জানা গিয়েছে। সোমবার ম্যাচের পর সে কথা বলে দিলেন রোহিত শর্মাও। ভারত অধিনায়কের কথায়, শ্রেয়সের চোটের অবস্থা মোটেও ভাল নয়। তবে কবে তিনি আবার ক্রিকেট খেলতে পারবেন, তা নিশ্চিত করে বলতে চাননি।

Advertisement

শ্রেয়সকে নিয়ে প্রশ্নে এ দিন রোহিত বলেছেন, “শ্রেয়সের ব্যাপারটাকে দুর্ভাগ্যজনকই বলব। খুব খারাপ লাগছে ওর কথা ভেবে। ব্যাট করার জন্য সারা দিন অপেক্ষা করতে হল। তার পরে যখন ব্যাট করার সময় এল, তখন পিঠের ব্যথায় কাবু হয়ে পড়ল। ওকে হাসপাতালে পাঠিয়ে স্ক্যান করা হয়েছে। সঠিক জানি না যে স্ক্যানের রিপোর্টে কী আছে। তবে এ টুকু জানি, ও ভাল নেই। তাই জন্যেই আমাদের সঙ্গে উৎসবও করতে পারেনি।”

আইপিএলে কেকেআরের অধিনায়ক কি আইপিএল খেলতে পারবেন? রোহিতের উত্তর, “জানি না ফিরে আসতে কত দিন সময় লাগবে ওর। চোট পাওয়ার পর ওকে দেখে ভাল লাগছিল না। আশা করি দ্রুত সুস্থ হয়ে ও মাঠে ফিরবে।”

Advertisement

২০২১ সালে কাঁধে চোট পেয়েছিলেন শ্রেয়স। সেই সময় আইপিএল থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। সেই বছর ৮ এপ্রিল অস্ত্রোপচার হয়েছিল শ্রেয়সের। এই বর্ডার গাওস্কর ট্রফির প্রথম ম্যাচেও চোটের কারণে ছিলেন না তিনি। পিঠের চোটের কারণে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ় থেকে ছিটকে গিয়েছিলেন শ্রেয়স। তার পর থেকে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ছিলেন তিনি। কিন্তু পুরোপুরি সুস্থ না হওয়ায় প্রথম টেস্টে তাঁকে খেলানোর ঝুঁকি নিতে চায়নি বোর্ড। সম্পূর্ণ সুস্থ হওয়ার পরেই নামানো হয় শ্রেয়সকে।

সোমবার পুরো সময় খেলাও হয়নি। সারা দিনে অস্ট্রেলিয়ার মাত্র দুটি উইকেট ফেলতে পেরেছেন ভারতীয় বোলাররা। ফিরে যান ট্রেভিস হেড এবং ম্যাট কুনেম্যান। ক্রিজে শেষ পর্যন্ত ছিলেন মার্নাস লাবুশেন (৬৩) এবং স্টিভ স্মিথ (১০)। ড্র নিশ্চিত জেনে শেষ দিকে খেলোয়াড়দের মধ্যেও একটা গা ছাড়া ভাব চলে এসেছিল। তাই আধ ঘণ্টা আগেই দু’দলের খেলোয়াড়রা মৌখিক সম্মতিতে খেলা শেষ করার সিদ্ধান্ত নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন