India Vs Bangladesh

বিরাটদের ব্যর্থতা ঢাকছেন পুজারা, শ্রেয়স! ৪ উইকেট হারানো ভারতকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তাঁরাই

ভারতীয় দলের দুই ওপেনার লোকেশ রাহুল এবং শুভমন গিল বড় রান করতে পারেননি। রান পাননি বিরাটও। ৪৮ রানে ৩ উইকেট হারানো ভারতকে রানে ফেরান পন্থ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২২ ১৫:১৫
Share:

ভারতকে নিরাপদ রানে পৌঁছে দেওয়ার দায়িত্ব নেন পুজারা এবং শ্রেয়স। ছবি: পিটিআই

বিরাট কোহলিরা রান না পেলেও ভারতকে রানের পথে ফেরালেন চেতেশ্বর পুজারা এবং শ্রেয়স আয়ার। ১১২ রানে ৪ উইকেট হারানো ভারতকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তাঁরা। ১০০ রানের উপর জুটি গড়ে ফেলেছেন পুজারা এবং শ্রেয়স। অর্ধশতরান করেছেন দু’জনেই। ৭৬ ওভার শেষে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে ভারতের স্কোর ২৩৬/৪।

Advertisement

ভারতীয় দলের দুই ওপেনার লোকেশ রাহুল এবং শুভমন গিল বড় রান করতে পারেননি। রান পাননি বিরাটও। ৪৮ রানে ৩ উইকেট হারানো ভারতকে রানে ফেরান ঋষভ পন্থ। ৪৫ বলে ৪৬ রানের ইনিংস খেলেন তিনি। দু’টি ছক্কা এবং ছ’টি চার মারেন। অফসাইডের বাইরের বল মারতে গিয়ে ব্যাটের কানায় লেগে বল চলে আসে ভিতরে। বল উইকেটে লেগে বেল পড়ে যায়। বোল্ড হয়ে যান পন্থ। তিনি ফিরলেও ভারতকে নিরাপদ রানে পৌঁছে দেওয়ার দায়িত্ব নেন সহ-অধিনায়ক পুজারা (৭৮ রানে অপরাজিত)। তাঁর সঙ্গী হন শ্রেয়স (৬৭ রানে অপরাজিত)।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারতের অধিনায়ক লোকেশ রাহুল। চোটের কারণে এই ম্যাচে না খেলা রোহিত শর্মার জায়গায় ভারতীয় দলকে নেতৃত্ব দিচ্ছেন তিনি। চট্টগ্রামের ব্যাটিং সহায়ক পিচে ওপেন করতে নেমে রাহুল এবং শুভমন গিল ৪১ রানের জুটি গড়েন। প্যাডেল সুইপ মারতে গিয়ে ক্যাচ দেন শুভমন। ৪০ বলে ২০ রান করেন তিনি। বেশি ক্ষণ ক্রিজে টিকতে পারেননি রাহুলও। ভারতের অধিনায়ক মাত্র ২২ রান করে বোল্ড হয়ে যান। খালেদ আহমেদের বল অফস্টাম্পের বাইরে ছিল। পয়েন্টের দিকে খেলতে গিয়েছিলেন রাহুল। কিন্তু ব্যাটে লেগে বল ভিতরে ঢুকে এসে উইকেট ভেঙে দেয়। রাহুল যে ছন্দে নেই তা আবারও দেখা গেল বুধবার।

Advertisement

দুই ওপেনার ফেরার পর ভারতের হয়ে বড় রান তোলার দায়িত্ব ছিল চেতেশ্বর পুজারা এবং বিরাটের। কিন্তু শেষ এক দিনের ম্যাচে শতরান করা বিরাট এ দিন মাত্র ১ রান করলেন। তাইজুলের বলে এলবিডব্লিউ হন তিনি। বলের লাইন ফস্কেছিলেন বিরাট। ৪৮ রানের মধ্যে ৩ উইকেট হারায় ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন