Liton Das

টেস্টের মাঝেই ঝামেলায় জড়ালেন লিটন-সিরাজ, আসলে কী হয়েছিল দুই ক্রিকেটারের মধ্যে?

ঘটনাটি বাংলাদেশের ইনিংসের ১৪তম ওভারে। চারটি চার মেরে আক্রমণাত্মক ভঙ্গিতেই ব্যাট করছিলেন তিনি। সিরাজের বল সামনে এগিয়ে ডিফেন্ড করেন লিটন। এর পরেই দেখা যায় সিরাজ কিছু একটা বলছেন লিটনকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২২ ১১:৪৯
Share:

টেস্ট ম্যাচের দ্বিতীয় দিন ঝামেলা হল বাংলাদেশের লিটন দাস ও ভারতের মহম্মদ সিরাজের মধ্যে। ফাইল ছবি

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে লিটন দাসের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েছিলেন মহম্মদ সিরাজ। দু’জনের মধ্যে মাঠের মধ্যেই বাদানুবাদ হয়। সতীর্থরা এসে সরিয়ে নিয়ে যান। দূর থেকে বোঝা যায়নি সেই সময় কী হয়েছে। তবে ম্যাচের পর সিরাজ তার উত্তর দিয়েছেন। জানিয়েছেন, লিটনকে শান্ত হয়ে খেলার উপদেশ দিতে গিয়েছিলেন তিনি। সেটা ভাল ভাবে নেননি বাংলাদেশের ব্যাটার।

Advertisement

ঘটনাটি ঘটে বাংলাদেশের ইনিংসের ১৪তম ওভারে। বল করছিলেন সিরাজ। উল্টো দিকে ২৪ রানে ব্যাট করছিলেন লিটন। তার আগে চারটি চার মেরে বেশ আক্রমণাত্মক ভঙ্গিতেই ব্যাট করছিলেন তিনি। সিরাজের একটি বল সামনে এগিয়ে ডিফেন্ড করেন লিটন। এর পরেই দেখা যায় সিরাজ কিছু একটা বলছেন লিটনকে উদ্দেশ্য করে। লিটন পাল্টা এগিয়ে এসে কানে হাত দিয়ে অঙ্গভঙ্গি করে সিরাজকে বলতে থাকেন, তিনি কিছু শুনতে পাচ্ছেন না। বেশি দূর ব্যাপারটা গড়ানোর আগেই আম্পায়াররা এসে দু’জনকে আলাদা করে দেন। এর পরের বলেই সিরাজকে খেলতে গিয়ে প্লেড-অন হয়ে যান লিটন। তখন সিরাজকে দেখা যায় মুখে আঙুল দিয়ে চুপ করানোর ভঙ্গিতে উচ্ছ্বাস করতে।

Advertisement

ম্যাচের পর এই ঘটনা নিয়ে সিরাজ বলেছেন, “কিছুই হয়নি। আমি ওকে বলছিলাম, ‘এটা টি-টোয়েন্টি ফরম্যাট নয়, টেস্ট ক্রিকেট। তাই সামলে খেলো।” বাংলাদেশের প্রথম ইনিংসে তিনটি উইকেট নিয়েছেন সিরাজ। সেই প্রসঙ্গে তিনি বলেন, “লাল বলের ক্রিকেট আমার কাছে বরাবরই পছন্দের। আমি এই বলে বেশি ধারাবাহিক কারণ, লাইন এবং লেংথের দিকে সব সময় নজর দিই। বাকি বোলারদেরও কৃতিত্ব প্রাপ্য।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন