india vs england

India vs England 2022: ভারতীয় দলে ফের করোনার ভ্রূকুটি, অনুশীলন ম্যাচে অনিশ্চিত অশ্বিন

টেস্ট সিরিজ শুরুর আগেই ধাক্কা খেল ভারতীয় শিবির। করোনা আক্রান্ত অশ্বিন। গত বছর করোনার কারণেই সিরিজ শেষ না করে ইংল্যান্ড ছেড়েছিল ভারতীয় দল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২২ ০৯:৫৫
Share:

করোনা আক্রান্ত অশ্বিন। —ফাইল চিত্র

রবিচন্দ্রন অশ্বিন করোনা আক্রান্ত। ভারতীয় টেস্ট দলের সঙ্গে তিনি যেতেই পারেননি ইংল্যান্ডে। নিভৃতবাসে রয়েছেন ভারতীয় স্পিনার। না-ও খেলতে পারেন অনুশীলন ম্যাচে।

Advertisement

রোহিত শর্মা, বিরাট কোহলীরা ইতিমধ্যেই ইংল্যান্ডে অনুশীলন শুরু করে দিয়েছেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ শেষ করে কোচ রাহুল দ্রাবিড়, ঋষভ পন্থ এবং শ্রেয়স আয়ার সোমবার ইংল্যান্ড উড়ে গিয়েছেন। কিন্তু ভারতেই থেকে যেতে হয়েছে অশ্বিনকে। ২৪ জুন থেকে লিস্টারশায়ারের বিরুদ্ধে অনুশীলন ম্যাচ খেলার কথা ভারতের। সেই ম্যাচে অশ্বিনের না খেলার সম্ভাবনাই বেশি। ১ জুলাই থেকে শুরু হবে ভারত বনাম ইংল্যান্ড টেস্ট। অশ্বিন ইংল্যান্ড যাবেন, তার আগে সব রকমের নিয়ম মেনে করোনামুক্ত হতে হবে তাঁকে। বিসিসিআই সূত্রে সংবাদ সংস্থা পিটিআই-কে বলা হয়, “করোনা আক্রান্ত হওয়ায় ইংল্যান্ড যেতে পারেননি অশ্বিন। আমরা আশাবাদী, টেস্ট শুরু হওয়ার আগে সুস্থ হয়ে যাবেন তিনি। অনুশীলন ম্যাচে তাঁর খেলার সম্ভাবনা কম।” গত বছর শুরু হওয়া এই টেস্ট সিরিজের শেষ ম্যাচ খেলেনি ভারত। সে সময় ভারতীয় দলের একাধিক সদস্যের করোনা হওয়ায় সিরিজের শেষ ম্যাচ না খেলেই ইংল্যান্ড ছেড়েছিল ভারত।

আইপিএল শেষ হলে তামিলনাড়ুর ক্লাব ক্রিকেটে খেলেন অশ্বিন। লাল বলের ক্রিকেটে প্রস্তুতি নেওয়ার জন্য ক্লাবের হয়ে খেলতে নেমে পড়েন তিনি। প্রসঙ্গত,ইংল্যান্ডের বিরুদ্ধে গত বছর টেস্ট সিরিজে একটি ম্যাচেও খেলেননি অশ্বিন।

Advertisement

ভারতীয় দল লন্ডনে অনুশীলন করছে। সেখান থেকে তারা চলে যাবে লিস্টারশায়ারে। সোমবার ভারতীয় ক্রিকেটারদের নেটে অনুশীলন করতে দেখা গিয়েছে। এই সিরিজে কোনও জৈবদুর্গ নেই। নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলা টেস্ট সিরিজেও কোনও জৈবদুর্গ রাখেনি ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন