india cricket

Stuart Broad: বুমরার বাউন্সার নিয়ে অভিযোগ করতে গিয়ে আম্পায়ারের কড়া ধমক খেলেন ইংরেজ ব্যাটার

ভারতীয় অধিনায়ক যশপ্রীত বুমরার বাউন্সার সামলাতে না পেরে অভিযোগ করতে যান স্টুয়ার্ট ব্রড। অভিযোগ না শুনে উল্টে তাঁকে জোর ধমক দেন আম্পায়ার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২২ ১৩:৫৩
Share:

যশপ্রীত বুমরার বাউন্সার সামলাতে না পেরে ল্যাজে-গোবরে হয়েছিলেন স্টুয়ার্ট ব্রড। ফাইল চিত্র

যশপ্রীত বুমরার বাউন্সার সামলাতে না পেরে ল্যাজে-গোবরে হয়েছিলেন। সোজা আম্পায়ারের কাছে গিয়েছিলেন নালিশ করতে। ফল তো কিছু হয়ইনি, উল্টে আম্পায়ারের কড়া ধমক খেয়ে মুখ বন্ধ করতে বাধ্য হলেন স্টুয়ার্ট ব্রড।

Advertisement

এজবাস্টনে পঞ্চম টেস্টে ইংল্যান্ডের প্রথম ইনিংস চলাকালীন ঘটে এই ঘটনা। ব্রড ব্যাট করতে নামার পরে তাঁকে বাউন্সার দিয়েছিলেন বুমরা। সামলাতে না পেরে তিনি আম্পায়ার রিচার্ড কেটেলবরোর কাছে অভিযোগ করতে যান। তখনই পাল্টা ধমক খান তিনি।

ব্রডকে কেটেলবরো বলেন, ‘‘আমাদের কাজটা আমাদের করতে দাও। তুমি বরং মন দিয়ে ব্যাটটা করো। নইলে আবার সমস্যায় পড়বে। ওভারে একটা বাউন্সার করা যায়। চুপ করে থাক।’’ আম্পায়ারের কাছে ধমক খেয়ে চুপ করে যান ব্রড। এই ঘটনার ভিডিয়ো নেটমাধ্যমে ভাইরাল হয়ে যায়। প্রথম ইনিংসে মাত্র পাঁচটি বল খেলেন ব্রড। এক রান করে মহম্মদ সিরাজের বলে আউট হন তিনি।

Advertisement

ভারতের ৪১৬ রানের জবাবে প্রথম ইনিংসে ২৮৪ রানে শেষ হয়ে যায় ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে ভারত করে ২৪৫ রান। ৩৭৮ রান তাড়া করতে নেমে চতুর্থ দিনের শেষে ইংল্যান্ডের রান তিন উইকেটে ২৫৯। জয়ের জন্য তাদের দরকার আর ১১৯ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন