Virat Kohli

Virat Kohli: পঞ্চম টেস্টে কি নেতৃত্বে কোহলীই? জবাব দিলেন ছোটবেলার কোচ

অধিনায়ক রোহিত শর্মা কোভিডে আক্রান্ত। তিনি খেলতে না পারলে কে অধিনায়ক হবেন সেই নিয়ে চর্চা চলছে। কোহলী কি দায়িত্ব নেবেন?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ১৪:৪৭
Share:

কোহলীকে নিয়ে প্রশ্ন ফাইল ছবি

শুক্রবার থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্ট শুরু হতে চলেছে। অধিনায়ক রোহিত শর্মা কোভিডে আক্রান্ত। তিনি খেলতে না পারলে কে অধিনায়ক হবেন সেই নিয়ে চর্চা চলছে। অনেকেই বলছেন, এ রকম গুরুত্বপূর্ণ ম্যাচে নেতৃত্ব দেওয়া উচিত বিরাট কোহলীর। গত বছর ইংল্যান্ডের বিরুদ্ধে অসমাপ্ত সিরিজে দায়িত্বে ছিলেন তিনিই। তাই কোহলী কি পঞ্চম টেস্টেও দায়িত্ব নেবেন?

Advertisement

তেমন সম্ভাবনা দেখছেন না কোহলীর ছোটবেলার কোচ রাজকুমার শর্মা। বলেছেন, “ওকে বরখাস্ত করা হয়নি বা সরিয়ে দেওয়া হয়নি। ও নিজে থেকেই অধিনায়কত্ব ছেড়েছে। আমার মনে হয় না আবার দলকে নেতৃত্ব দিতে ও রাজি হবে। জানি না নির্বাচকরা এ ব্যাপারে কী ভাবছেন। বিরাট টিমম্যান। ও চায়, ভারত ভাল খেলুক এবং নিজে দলের হয়ে অবদান রাখুক। সেটা ও ভাল করেই করছে বলে আমার বিশ্বাস।”

গত দু’বছর ধরে ছন্দে নেই কোহলী। ইংল্যান্ডে গত বছরও খুব ভাল খেলেননি। এ বার কি রান পাবেন? রাজকুমার বলেছেন, “ও মোটেই চাপে নেই। ওর কাছে দলের জয়ই আসল ব্যাপার। রেকর্ডের দিকে কোনও দিন তাকায় না। যত দিন ভাল খেলছে, ব্যাট হাতে দলের হয়ে অবদান রাখছে, তত দিন ওকে কোনও চাপে পড়তে হবে না। ব্যক্তিগত মাইলফলকের ব্যাপারে কোনও দিনই ওর আগ্রহ নেই।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন