Ravichandran Ashwin

Ravichandran Ashwin: নিউজিল্যান্ডের বিরুদ্ধে নজির অশ্বিনের, টপকে গেলেন পাকিস্তানের পেসারকে

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ভাল বল করেছেন রবিচন্দ্রন অশ্বিন। ৪২.৩ ওভার হাত ঘুরিয়ে ৮২ রানে ৩ উইকেট নিয়েছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২১ ১৭:৩৮
Share:

রবিচন্দ্রন অশ্বিন ছবি টুইটার

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ভাল বল করেছেন রবিচন্দ্রন অশ্বিন। ৪২.৩ ওভার হাত ঘুরিয়ে ৮২ রানে ৩ উইকেট নিয়েছেন তিনি। একই সঙ্গে তিনি পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদিকে টপকে বছরের সর্বোচ্চ উইকেট শিকারী হয়ে গেলেন।

Advertisement

এই মুহূর্তে অশ্বিনের সংগ্রহে রয়েছে ৪১টি উইকেট। শাহিনের রয়েছে দু’টি কম। বছরের একদম শুরুতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিডনি টেস্টের প্রথম ইনিংসে উইকেট পাননি অশ্বিন। এরপর যে ১২টি ইনিংসে বল করেছেন, প্রতিটিতেই একাধিক উইকেট পেয়েছেন তিনি। এর মধ্যে ইংল্যান্ডের বিরুদ্ধে চারটি টেস্টে নিয়েছিলেন ৩২টি উইকেট।

এরপর জুন মাসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দু’টি ইনিংসে দু’টি করে উইকেট পেয়েছিলেন অশ্বিন। যদিও সেই ম্যাচ হেরে যায় ভারত। এরপর কানপুর টেস্ট খেলতে নেমে প্রথম ইনিংসে তিনি তিন উইকেট নিয়েছিলেন। শাহিন এ বছর ৮টি টেস্টে ৩৯ উইকেট নিয়েছেন। তিনিও এই মুহূর্তে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলছেন। প্রথম ইনিংসে দু’টি উইকেটও পেয়েছেন।

Advertisement

চলতি বছরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে একটি এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দু’টি টেস্ট রয়েছে ভারতের। যদিও দক্ষিণ আফ্রিকা সিরিজ নিয়ে এখন অনিশ্চয়তা রয়েছে। অন্য দিকে, পাকিস্তান আর একটিই টেস্ট পাবে। চলতি বছরে আর কোনও টেস্ট সূচি নেই তাদের। ফলে শাহিনকে টপকে টেস্টে সব থেকে বেশি উইকেট নিয়ে বছর শেষ করার ক্ষেত্রে অশ্বিন অনেকটাই এগিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন