Inzamam Ul-Haq

Virat Kohli: টি২০ বিশ্বকাপের আগেই বোর্ডের সঙ্গে কোহলী, শাস্ত্রীর সম্পর্কে চিড় ধরেছিল, দাবি ইনজামামের

ওই ম্যাচের আগে ভারতের টি-টোয়েন্টি দলের নেতৃত্ব থেকে কোহলীর সরে যাওয়া উচিত হয়নি বলে মন্তব্য পাকিস্তানের প্রাক্তন অধিনায়কের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২১ ১৫:৩৮
Share:

শাস্ত্রী এবং কোহলী। ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই বোর্ডের সঙ্গে সম্পর্কে ফাটল ধরেছিল বিরাট কোহলী এবং রবি শাস্ত্রীর। এমনই দাবি করলেন ইনজামাম উল-হক। ওই ম্যাচের আগে ভারতের টি-টোয়েন্টি দলের নেতৃত্ব থেকে কোহলীর সরে যাওয়া উচিত হয়নি বলে মন্তব্য পাকিস্তানের প্রাক্তন অধিনায়কের। পাশাপাশি শাস্ত্রীর প্রস্থানের সময় নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

Advertisement

ইনজামাম বলেছেন, “ম্যাচের আগেও আমি বলেছিলাম যে ওর নেতৃত্ব ছেড়ে দেওয়া উচিত হয়নি। দলের পক্ষে ভাল ব্যাপার ছিল না ওটা। একটা বড় প্রতিযোগিতা খেলতে নামছ। তার আগে এ রকম ঘটনা বলে দেয় তোমার উপরে কতটা চাপ রয়েছে। ওরা সবাই জানত যে এই প্রতিযোগিতার পরে শাস্ত্রীর জায়গায় রাহুল দ্রাবিড় আসবে।”

শুধু কোহলী নয়, শাস্ত্রীর সরে যাওয়া নিয়েও প্রশ্ন তুলেছেন ইনজামাম। বলেছেন, “বড় প্রতিযোগিতার মধ্যে এ রকম ঘটনার অর্থ, তোমার কর্তৃত্ব নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে। এতেই বোঝা গিয়েছিল যে বোর্ডের সঙ্গে কোহলী বা শাস্ত্রীর সম্পর্ক খুব একটা ভাল জায়গায় নেই। যদি ভারত বিশ্বকাপ জিতত তা হলেও কি কোচ এবং অধিনায়ককে সরানো হত? কিছু একটা সমস্যা তো ছিলই।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন