Suryakumar Yadav

টি-টোয়েন্টিতে শতরান করেই হবু নির্বাচকদের আগাম চাপে রেখে দিলেন সূর্যকুমার

সূর্যকুমার আশা করছেন, খুব শীঘ্রই টেস্ট দলে সুযোগ পাবেন। তবে কবে, সে সম্পর্কে কোনও আগাম ভবিষ্যদ্বাণী করলেন না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২২ ২১:০১
Share:

টেস্ট দলে ডাক পাওয়ার আশায় সূর্য। ছবি: টুইটার

সাদা বলের ক্রিকেটে তিনি ইতিমধ্যেই ভারতীয় দলে নিজের জায়গা পাকা করে নিয়েছেন। এ বার সূর্যকুমার যাদবের চোখ লাল বলের দলে। তিনি আশা করছেন, খুব শীঘ্রই টেস্ট দলে সুযোগ পাবেন। বাংলাদেশ সিরিজ়‌ের দল বেছে নেওয়া হয়েছে। তবে মার্চ-এপ্রিলে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ় রয়েছে। ফলে হবু নির্বাচকদের উদ্দেশে এখন থেকেই বার্তা পাঠিয়ে রাখলেন সূর্য।

Advertisement

নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে শতরানের পর সূর্যকে টেস্ট দলে সুযোগ নিয়ে প্রশ্ন করা হয়। সূর্য হাসতে হাসতে বলেন, “ওটাও ধীরে ধীরে আসছে। এক দিন ঠিক সুযোগ পেয়ে যাব।” উল্লেখ্য, কলকাতা নাইট রাইডার্স এবং মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএল খেলে বিখ্যাত হওয়ার আগে মুম্বইয়ের হয়ে ঘরোয়া ক্রিকেটে খেলেছেন সূর্য। ফলে রঞ্জিতে খেলার অভিজ্ঞতা রয়েছে।

সেই সূত্র ধরেই সূর্য বলেছেন, “ক্রিকেট শুরু করার সময় সবাই আগে লাল বলেই খেলা শুরু করি। আমি নিজেও মুম্বইয়ের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেট খেলেছি। ফলে টেস্টে কী রকম খেলতে হয় সে সম্পর্কে ধারণা রয়েছে। সেই ফরম্যাটেও আমি খেলতে পছন্দ করি। আশা করি খুব তাড়াতাড়ি টেস্ট দলে ডাক পাব।”

Advertisement

কোহলির অনুপস্থিতিতে এ দিন তিন নম্বরে খেলেন সূর্য। সেখানেও নিজের প্রতিভা চিনিয়ে দিলেন তিনি। জাতীয় দলের হয়ে ভাল খেলেও এখন মাঝেমাঝেই ফিরে যান অতীতে। নিজেই সে কথা জানিয়ে বলেছেন, “আমি অতীতে তাকাতে ভালবাসি। ঘরে থাকলে, স্ত্রীর সঙ্গে ঘোরাফেরা করলে দু’-তিন বছর আগের পরিস্থিতি নিয়ে দু’জনে আলোচনা করি। আগে কী ছিল, এখন কী হয়েছে, মাঝে কী বদলেছে সব আলোচনা করি। হ্যাঁ, এটা ঠিক যে আগে বার বার হতাশ হয়েছি। তার মধ্যে থেকেও ইতিবাচক দিক খুঁজে বের করার চেষ্টা করতাম। কী ভাবে ভাল ক্রিকেটার হয়ে উঠব, সেটা খোঁজার চেষ্টা করতাম।”

মাঠে সূর্যের শটের বৈচিত্র দেখে অনেকেই তাঁকে এবি ডিভিলিয়ার্সের ঢংয়ে ‘মিস্টার ৩৬০ ডিগ্রি’ ক্রিকেটার হিসাবে ডাকতে শুরু করেছেন। সূর্য নিজেও জানালেন, কিছু শট দেখে তিনি নিজেও অবাক হয়ে যান। বলেছেন, “ঘরে ফিরে নিজের ইনিংস দেখে নিজেই অবাক হয়ে যাই। আমি ভাল খেলি বা না খেলি, নিজের ইনিংস আবার দেখতে পছন্দ করি। মাঝে সাঝে অবাকও হয়ে যাই। আমি কখনও নিজেকে খেলার থেকে বড় করে দেখি না। কখনও ভাবি না যে আজ রান পেয়েছি মানেই পরের দিন রান পাব। বর্তমানে বাঁচতে ভালবাসি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন