Yuzvendra Chahal

টি২০ বিশ্বকাপে কেন সুযোগ পাননি চহাল, এক সপ্তাহ পরে উত্তর পাওয়া গেল কার্তিকের থেকে

বিশ্বকাপে একটি ম্যাচেও খেলানো হয়নি যুজবেন্দ্র চহালকে। কেন তাঁকে প্রথম একাদশে রাখা হল না তা নিয়ে মুখ খুললেন দীনেশ কার্তিক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২২ ১৫:১২
Share:

কেন নেওয় হল না চহালকে? ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকলেও একটি ম্যাচেও খেলতে পারেননি যুজবেন্দ্র চহাল। এই ফরম্যাটে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হয়েও তিনি খেলার সুযোগ পাননি। কেন তাঁকে একটা ম্যাচেও খেলানো হল না, তা নিয়ে বিশ্বকাপ শেষের এক সপ্তাহ পরে উত্তর দিলেন দীনেশ কার্তিক। প্রসঙ্গত, কার্তিক নিজেও প্রথম চারটি ম্যাচের পর বাদ পড়েছিলেন।

Advertisement

এক ক্রিকেট ওয়েবসাইটে কার্তিক জানিয়েছেন, বিশ্বকাপের আগেই চহাল এবং হর্ষল পটেলকে বলে দেওয়া হয়েছিল, পরিস্থিতি অনুকূলে থাকলে তবেই তাঁদের খেলানো হবে। কার্তিকের কথায়, “ওরা মোটেই হতাশ হয়নি। প্রতিযোগিতার শুরুতেই ওদের বলে দেওয়া হয়েছিল, পরিস্থিতি বুঝেই ওদের খেলানো হবে। না হলে প্রথম একাদশে জায়গা পাওয়া সমস্যার হতে পারে। তাই শুরু থেকেই নিজেদের ভূমিকার ব্যাপারে ওরা জানত। সে ভাবেই প্রস্তুতি নিচ্ছিল। যদি সুযোগ থাকে তা হলে সেটা যাতে কাজে লাগাতে পারে, তেমন ভাবেই নিজেদের তৈরি করছিল। কিন্তু সেই সুযোগ গোটা প্রতিযোগিতায় তৈরি হয়নি বলেই ওরা খেলতে পারেনি।”

কার্তিকের সংযোজন, “কোচ এবং অধিনায়কের তরফে সঠিক ব্যাখ্যা পাওয়া গেলে যে কোনও ক্রিকেটারদেরই নিজেদের বুঝতে সুবিধা হয়। তখন নিজেদের অন্য ভাবে তৈরি করা যায়। আমি নিশ্চিত ওরা খেলার সুযোগ পেলে নিজেদের ১০০ শতাংশ দিত। ভারতের হয়ে ওরা অনেক ম্যাচ খেলেছে। বাদ পড়ার দুঃখ কতটা ওরা ভালই জানে। কিন্তু নিজেরা হতাশ হয়ে পড়েনি কখনও।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন