Suryakumar Yadav

মাঠ শুকোতে মাঠেই নেমে এলেন সূর্য, বৃষ্টিবিঘ্নিত ম্যাচে অন্য সূর্য দেখল হ্যামিল্টন

রবিবার হ্যামিল্টন দেখল অন্য সূর্য। যিনি মাঠ শোকানোর জন্য মাঠেই নেমে পড়েছিলেন। যদিও শেষ পর্যন্ত সফল হননি। মাঠ শুকোতে ব্যর্থই হলেন এই সূর্য।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ১৩:৫০
Share:

মাঠ শুকোতে ব্যর্থই হলেন এই সূর্য। ছবি: পিটিআই

হ্যামিল্টনে সকলে অপেক্ষায় ছিল সূর্যের মুখ দেখবে বলে। বরুণ দেব সেটা হতে দিলেন না। শেষ পর্যন্ত ম্যাচটাই ভেস্তে গেল। কিন্তু রবিবার হ্যামিল্টন দেখল অন্য সূর্য। যিনি মাঠ শোকানোর জন্য মাঠেই নেমে পড়েছিলেন। যদিও শেষ পর্যন্ত সফল হননি। মাঠ শুকোতে ব্যর্থই হলেন এই সূর্য।

Advertisement

তিনি সূর্যকুমার যাদব। ব্যাট হাতে যিনি বোলারদের শাসন করতে দক্ষ। রবিবার তাঁকে দেখা গেল মাঠকর্মীদের সঙ্গে। বৃষ্টিতে খেলা তখন বন্ধ। পিচ ঢাকা রয়েছে। এক মাঠকর্মী সুপারসপার নিয়ে মাঠে ঢুকলেন। সেই গাড়িতে করে মাঠে এলেন সূর্যকুমার। গাড়িটি চালাচ্ছিলেন হ্যামিল্টনের এক মাঠকর্মী। তাঁকে বিভিন্ন পরামর্শ দিলেন সূর্য।

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে রানের বিচারে দ্বিতীয় স্থানে শেষ করেন সূর্য। এ বছর টি-টোয়েন্টি ক্রিকেটে এক হাজারের বেশি রান করেছেন তিনি। ছন্দে রয়েছেন ভারতীয় ব্যাটার। টি-টোয়েন্টিতে আইসিসির ক্রমতালিকায় এক নম্বরে রয়েছেন তিনি। রবিবার সূর্যকুমার ২৫ বলে ৩৪ রান করে অপরাজিত থাকেন। বৃষ্টির জন্য ১২.৫ ওভার খেলা হয়। ২৯ ওভারে ম্যাচ হওয়ার কথা ছিল, কিন্তু শেষ পর্যন্ত ম্যাচ ভেস্তে যায়।

Advertisement

রবিবার টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিলেন কেন উইলিয়ামসন। কিন্তু ৪.৫ ওভার হওয়ার পরেই বৃষ্টি নামে। খেলা বন্ধ হয়ে যায়। সাড়ে তিন ঘণ্টা বন্ধ ছিল খেলা। ৫০ ওভারের ম্যাচ কমিয়ে দেওয়া হয় ২৯ ওভারে। ম্যাচ শুরু হতেই সাজঘরে ফেরেন শিখর ধাওয়ান। মাত্র ৩ রান করে আউট হয়ে যান ভারতের অধিনায়ক। ১২.৫ ওভারে আবার বৃষ্টি শুরু হয়। খেলা শুরু হলে আবার ওভার কমে যাওয়ার সম্ভাবনাও ছিল। কিন্তু বৃষ্টি না থামায় খেলা শুরু করাই গেল না। সূর্যকুমার ৩৪ রানে অপরাজিত। শুভমন অপরাজিত ৪৫ রানে। ধাওয়ানের উইকেট নেন ম্যাট হেনরি।

সিরিজ়ের শেষ ম্যাচ ক্রাইস্টচার্চে। বুধবার সেই ম্যাচ খেলবে দুই দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন