India Vs New Zealand

ম্যাচ টাই, নিউ জ়িল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজ় জিতে নিল হার্দিকের ভারত

টস জিতে ব্যাট করতে নামে নিউ জ়িল্যান্ড। শুরুতেই উইকেট হারায় তারা। ফিন অ্যালেন মাত্র ৩ রান করেন। তাঁকে ফেরান আরশদীপ সিংহ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২২ ১৬:০২
Share:

সিরিজ় জয় হার্দিকের। ছবি: পিটিআই

ম্যাচ পরিতক্ত। টাই হয়ে গেল ভারত এবং নিউ জ়িল্যান্ডের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ। প্রথমে ব্যাট করে নেপিয়ারে ১৬০ রান তোলে নিউ জ়িল্যান্ড। সেই রানের জবাবে ভারত ৯ ওভারে তোলে ৭৫/৪। প্রথম ম্যাচ বৃষ্টির জন্য বাতিল হয়। পরের ম্যাচ জেতে ভারত। শেষ ম্যাচ টাই। সিরিজ় জিতে নিল ভারত। অধিনায়ক হিসাবে হার্দিক পাণ্ড্যর প্রথম বড় সিরিজ় জয়। এর আগে তাঁর নেতৃত্বে আয়ারল্যান্ডের বিরুদ্ধে জিতেছিল ভারত।

Advertisement

মঙ্গলবার টস জিতে ব্যাট করতে নামে নিউ জ়িল্যান্ড। শুরুতেই উইকেট হারায় তারা। ফিন অ্যালেন মাত্র ৩ রান করেন। তাঁকে ফেরান আরশদীপ সিংহ। রান পাননি মার্ক চ্যাপম্যান। তিনি ১২ রান করে সাজঘরে ফেরেন। তাঁকে ফেরান মহম্মদ সিরাজ। ৪৪ রানে ২ উইকেট হারায় নিউ জ়িল্যান্ড। সেখান থেকে নিউ জ়িল্যান্ডকে ১৩০ রানে পৌঁছে দেন ডেভন কনওয়ে এবং গ্লেন ফিলিপ্স। দু'জনেই অর্ধশতরান করেন।

কনওয়ে করেন ৫৯ রান এবং ফিলিপ্স করেন ৫৪ রান। তাঁরা সাজঘরে ফিরতেই ভেঙে পড়ল নিউ জ়িল্যান্ড। সিরাজ এবং আরশদীপ চারটি করে উইকেট নেন। একটি উইকেট নেন হর্ষল পটেল। একটি রান আউট করেন সিরাজ। ১৬০ রানে শেষ হয়ে যায় নিউ জ়িল্যান্ড। চার উইকেট নিয়ে ম্যাচের সেরা হন সিরাজ।

Advertisement

ব্যাট করতে নেমে ভারতের ইনিংসে কাঁপুনি ধরিয়ে দেন টিম সাউদি। মঙ্গলবার কেন উইলিয়ামসনের জায়গায় নিউ জ়িল্যান্ডকে নেতৃত্ব দিচ্ছেন তিনি। পর পর দু'বলে দু'টি উইকেট তুলে নেন সাউদি। ভারতের দুই ওপেনার ঈশান কিশন (১০) এবং ঋষভ পন্থ (১১) রান পাননি। শ্রেয়স আয়ার প্রথম বলেই আউট। সূর্যকুমার যাদব আউট ১৩ রানে। খেলা বন্ধ হওয়ার সময় হার্দিক পাণ্ড্য ৩০ রানে অপরাজিত ছিলেন। ৯ ওভার শেষে ভারতের স্কোর ৭৫/৪।

ম্যাচের যে জায়গায় বৃষ্টি নামে ডার্ক অ্যান্ড লুইস নিয়ম অনুযায়ী তাতে ম্যাচ টাই হওয়ার রান করেছিল ভারত। ৪ উইকেট হারিয়ে বেকায়দায় পড়ে যাওয়া ভারতের মাথায় চিন্তা ছিল। কিন্তু বৃষ্টি এমন সময় এল যে, ম্যাচ টাই হয়ে গেল। সেই সঙ্গে ভারত জিতে নিল সিরিজ়টা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন