Virat Kohli

‘পাঠান’ কি ভাল লাগেনি, না কি সচেতন ভাবে এড়িয়ে গেলেন? শাহরুখের ছবি নিয়ে নীরব কোহলিরা

গোটা দেশের রথী-মহারথীরা যখন পাঠান-জ্বরে আক্রান্ত, তখন আশ্চর্যজনক ভাবে নিস্পৃহ ভারতীয় দলের ক্রিকেটাররা। এমন এক জন টুইট করেছেন, যিনি জাতীয় দলের ধারেকাছেও নেই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৩ ১৩:১৪
Share:

গোটা দেশ যখন পাঠান-জ্বরে আক্রান্ত, তখন ভারতীয় দলের ক্রিকেটাররা এই সিনেমা নিয়ে কোনও কথাই বললেন না। ফাইল ছবি

বুধবার দেশ জুড়ে মুক্তি পেয়েছে শাহরুখ খান অভিনীত সিনেমা ‘পাঠান’। মুক্তির আগে থেকেই নানা বিতর্কে জড়িয়ে পড়া এই সিনেমা নিয়ে তৈরি হয়েছিল আগ্রহ। মুক্তির পরে তা আরও অনেক গুণ বেড়েছে। গোটা দেশের রথী-মহারথীরা যখন পাঠান-জ্বরে আক্রান্ত, তখন আশ্চর্যজনক ভাবে নিস্পৃহ ভারতীয় দলের ক্রিকেটাররা।

Advertisement

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়‌ খেলতে ইতিমধ্যেই রাঁচীতে পৌঁছে গিয়েছে ভারতীয় দল। সেখানে গিয়ে মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে ছবিও পোস্ট করেছেন হার্দিক পাণ্ড্য। কিন্তু ভারতের কোনও ক্রিকেটারই পাঠান নিয়ে কোনও পোস্ট করেননি। সূর্যকুমার যাদব, ঈশান কিশন, দীপক হুডা, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর কেউই টুইট করেননি। এমনকি, যাঁরা টি-টোয়েন্টি দলে নেই, সেই রোহিত শর্মা, বিরাট কোহলিদের তরফেও কোনও টুইট আসেনি।

ভারতীয় দলে সিনেমাপ্রেমী অনেকেই রয়েছেন। সেই তালিকায় রয়েছেন হার্দিকও। কিন্তু ধোনির সঙ্গে ছবি পোস্ট করা ছাড়া হার্দিককে মুখ খুলতে দেখা যায়নি। প্রশ্ন উঠছে, তা হলে কি শাহরুখের সিনেমা ভাল লাগেনি ভারতীয় ক্রিকেটারদের। না কি সচেতন ভাবেই তাঁরা এই সিনেমা নিয়ে মুখ না খোলার সিদ্ধান্ত নিয়েছেন?

Advertisement

দীর্ঘ ৪ বছর পরে বড় পর্দায় ফিরেছেন শাহরুখ খান। বলিউডের ‘বাদশা’কে নিয়ে অনুরাগীদের উন্মাদনার ঝলক দেখা গিয়েছিল ট্রেলার মুক্তির পরেই। দুবাইয়ের বুর্জ খলিফাতেও শাহরুখের উপস্থিতিতে ট্রেলার প্রদর্শনের সময় ঢল নেমেছিল ভক্তদের। বক্স অফিসে যে ভাল অঙ্কের ব্যবসা করবে ‘পাঠান’, তার আভাস মিলেছিল অগ্রিম টিকিট বুকিংয়েই। দর্শকের উন্মাদনা দেখে সকাল ৬টা ও ৭টাতেও শো রেখেছিল বড় বড় শহরের একাধিক প্রেক্ষাগৃহ। এমনকি, দর্শকের চাহিদার কথা মাথায় রেখে মধ্যরাতেও শো চালুর সিদ্ধান্ত নিয়েছে প্রযোজনা সংস্থা ওয়াইআরএফ। তবে ছবিমুক্তির প্রথম দিনে সব সম্ভাব্য হিসেব গুলিয়ে দিয়েছে ‘পাঠান’। হিন্দি ছবির ইতিহাসে ছবিমুক্তির দিনে ‘পাঠান’-এর ব্যবসাই এখন সর্বোচ্চ। ইতিমধ্যে ব্লকবাস্টার খেতাবও পেয়ে গিয়েছে ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন