BCCI

নজরে অস্ট্রেলিয়া সিরিজ়, কিউয়িদের বিরুদ্ধে নিয়মরক্ষার ম্যাচে ভারতীয় দলে বদলের সম্ভাবনা

এক দিনের দলে থাকা অনেক ক্রিকেটারই অস্ট্রেলিয়া সিরি‌জ়‌ের অংশ। তাই তৃতীয় এক দিনের ম্যাচে তাঁদের বিশ্রাম দেওয়ার ভাবনাচিন্তা চলছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৩ ১৫:২২
Share:

তৃতীয় এক দিনের ম্যাচে অনেক ক্রিকেটারকে বিশ্রাম দেওয়ার ভাবনাচিন্তা চলছে। ছবি: বিসিসিআই

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ় সহজেই জিতে নিয়েছে ভারত। শনিবার রায়পুরে তারা দ্বিতীয় এক দিনের ম্যাচ জিতেছে আট উইকেটে। সামনেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ়। এক দিনের দলে থাকা অনেক ক্রিকেটারই সেই সিরি‌জ়‌ের অংশ। তাই তৃতীয় এক দিনের ম্যাচে তাঁদের বিশ্রাম দেওয়ার ভাবনাচিন্তা চলছে।

Advertisement

এক ক্রিকেট ওয়েবসাইট এই খবর জানিয়েছে। উমরান মালিক এবং যুজবেন্দ্র চহাল তৃতীয় এক দিনের ম্যাচে খেলতে পারেন। শার্দূল ঠাকুর বা মহম্মদ সিরাজের মধ্যে কারও জায়গায় উমরানকে নেওয়া হতে পারে। কুলদীপের জায়গায় আসতে পারেন চহাল। খেলতে পারেন শাহবাজ় আহমেদও। তিনি ওয়াশিংটন সুন্দরের জায়গায় প্রথম একাদশে ঢুকতে পারেন। তবে ওয়াশিংটন যে হেতু টেস্ট সিরিজ়‌ে নেই, তাই তাঁকে বসানোর বিষয়টি নিশ্চিত নয়।

শুভমন গিল টেস্ট সিরিজ়ে রয়েছেন। তাঁকে বিশ্রাম দেওয়া হতে পারে। সে ক্ষেত্রে জাতীয় দলের জার্সিতে অভিষেক হতে পারে রজত পাটীদারের। রোহিতের সঙ্গে ওপেন করবেন ঈশান কিশন। পাটীদার খেলবেন মাঝের সারিতে। মহম্মদ শামি আগের দিনই জানিয়েছিলেন, তিনি ম্যাচ খেলতে বেশি আগ্রহী। ফলে তাঁকে বসানোর ভাবনাচিন্তা করছে না দল পরিচালন সমিতি।

Advertisement

তৃতীয় ম্যাচে যে দলে বদল হতে পারে, সেই ইঙ্গিত আগেই দিয়েছিলেন রোহিত শর্মা। দ্বিতীয় এক দিনের ম্যাচের পর বলেছিলেন, “আমাদের দলের বোলাররা খুবই পরিশ্রম করে। তার পুরস্কার পেয়েছে দেখে ভাল লাগছে। শামি এবং সিরাজ টানা অনেক ক্ষণ ধরে বোলিং করেছে। ওদের মনে করিয়ে দিয়েছি যে সামনে একটা টেস্ট সিরিজ়‌ও আসছে। তাই ওদের শারীরিক অবস্থার ব্যাপারে খেয়াল রাখতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন