Rohit Sharma

রোহিত-শুভমন আড্ডা, ‘তোমার ২০৮-এর পরেই আমাদের সর্বোচ্চ রান ৩৪’

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে দুশো রানের ইনিংস খেলেছেন শুভমন গিল। তাঁকে নিয়ে উচ্ছ্বসিত রোহিত শর্মা। ভারত অধিনায়কের মতে, ওই ইনিংসের আলাদা মাহাত্ম্য রয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৩ ১৩:৩০
Share:

ম্যাচের পর বিসিসিআই টিভিতে শুভমনের সাক্ষাৎকার নেন রোহিত শর্মা। সেখানেও অধিনায়কের প্রতিটি শব্দে শুভমনের প্রশংসা। ছবি: বিসিসিআই

দ্বিশতরান করে বুধবার নিউ জ়িল্যান্ড ম্যাচে একাই নজর কেড়ে নিয়েছেন শুভমন গিল। ম্যাচের পরেও তাঁর সতীর্থদের ঘোর কাটছে না। ম্যাচের পর বিসিসিআই টিভিতে শুভমনের সাক্ষাৎকার নেন রোহিত শর্মা। সেখানেও অধিনায়কের প্রতিটি শব্দে শুভমনের প্রশংসা। যে ভাবে গোটা ইনিংসে শুভমন ব্যাট করেছেন, তাতে মুগ্ধ রোহিত।

Advertisement

প্রথমেই ভারতের অধিনায়ক শুভমনের কাছে জানতে চান, দ্বিশতরান করার অনুভূতি কেমন? শুভমনের উত্তর, “শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম এবং তৃতীয় এক দিনের ম্যাচে যে ভাবে আউট হয়েছিলাম তাতে খুশি হতে পারিনি। এই ম্যাচে ফের ভাল খেলছিলাম। তাই বুঝতে পেরেছিলাম, সামনে লম্বা ইনিংস খেলার আর একটা সুযোগ এসেছে। তাই বেশ ভাল লেগেছে।”

এর পরেই রোহিত প্রশংসা করে বলেন, “সত্যিই তাই। যে ভাবে গোটা ইনিংস তুমি সাজিয়েছ সেটা দেখতে দারুণ লেগেছে। এক দিকে আমাদের নিয়মিত উইকেট পড়ছিল। ফলে সেট হয়ে যাওয়া কোনও ব্যাটারের পক্ষে এক নাগাড়ে একই রকম ব্যাটিং সহজ কাজ ছিল না। তোমার রানের পরে আমাদের দলের দ্বিতীয় সর্বোচ্চ রান ৩৪। এতেই বোঝা যাচ্ছে তোমার ইনিংসের মাহাত্ম্য। ম্যাচের সময় কী ভাবে ইনিংস এগিয়ে নিয়ে যেতে হয়, তার একটা অন্যতম সেরা উদাহরণ দেখা গেল আজ।”

Advertisement

এতটা বলেই ফের শুভমনের দিকে প্রশ্ন ছোড়েন রোহিত। জিজ্ঞাসা করেন, “ইনিংসের মাঝে কখনও কি মনে হয়েছিল যে, এ বার আরও আক্রমণ করা দরকার বা আলাদা কিছু করা দরকার?” শুভমনের উত্তর, “আলাদা কিছু ভাবিনি। কিন্তু পর পর উইকেট পড়ার সময় ভাবছিলাম, এ বার বোলারদের আক্রমণ করতে না পারলে ওরা আরও বেশি আত্মবিশ্বাস পেয়ে যাবে। তাই ক্রিজে নেমে সাহস দেখানোর প্রয়োজন ছিল। তখন ঈশানকে বলেছিলাম, বোলারদের উপর চাপ বাড়াতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন