Rohit Sharma

Rohit Sharma: নজর রোহিতে, দল বাছাই টেস্টের পরে

ঠিক ছিল, বিজয় হজারে ট্রফির ফাইনালের পরেই দল নির্বাচন হবে। অর্থাৎ, সোমবার কী মঙ্গলবারই দল বাছাই হওয়ার কথা ছিল দক্ষিণ আফ্রিকা সফরের জন্য।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২১ ০৫:০৮
Share:

আলোচনায়: হ্যামস্ট্রিংয়ের চোট সারিয়ে ওঠার পরীক্ষা রোহিতের।

হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ় খেলতে যেতে পারেননি রোহিত শর্মা। প্রশ্ন উঠছে, ভারতের নতুন সাদা বলের অধিনায়ক কি ওয়ান ডে সিরিজ় খেলতে সে দেশে
যেতে পারবেন?

Advertisement

সংবাদ সংস্থা পিটিআইয়ের খবর অনুযায়ী, ভারতীয় বোর্ড এখন রোহিতের ফিটনেসের উপরে নজর রাখছে। যে কারণে ওয়ান ডে দল নির্বাচন কয়েক দিন পিছিয়ে দেওয়া হতে পারে। বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে চোট লেগেছিল রোহিতের। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে তাঁর রিহ্যাব চলছে। কিন্তু পুরো ফিট হতে কত দিন সময় লাগবে রোহিতের, তা নিয়েই সংশয়।

ভারতীয় বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থাকে বলেছেন, ‘‘এখন ঠিক হয়েছে প্রথম টেস্টের শেষে হয়তো ওয়ান ডে সিরিজ়ের দল ঘোষণা করা হবে। ৩০ বা ৩১ তারিখ দল নির্বাচন হতে পারে। তবে বোর্ড এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি এই ব্যাপারে।’’

Advertisement

ভারতীয় দলের বেশ কয়েক জনের ফিটনেস নিয়ে প্রশ্ন আছে। ওই বোর্ড কর্তাটির কথায়, ‘‘চোটের কারণে রবীন্দ্র জাডেজা এবং অক্ষর পটেল ছিটকে গিয়েছে। রোহিতের উপরে নজর রাখা হচ্ছে। দল নির্বাচনের আগে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।’’

আগে ঠিক ছিল, বিজয় হজারে ট্রফির ফাইনালের পরেই দল নির্বাচন হবে। অর্থাৎ, সোমবার কী মঙ্গলবারই দল বাছাই হওয়ার কথা ছিল দক্ষিণ আফ্রিকা সফরের জন্য। কিন্তু রোহিতের ফিটনেস নিয়ে প্রশ্ন থাকায় তা পিছিয়ে গিয়েছে। কিছু দিন আগে নাটকীয় পরিস্থিতির মধ্যে সাদা বলের অধিনায়ক নির্বাচিত হয়েছিলেন রোহিত। নতুন অধিনায়ক প্রথম সিরিজ়েই চোটের জন্য ছিটকে যান কি না, সেটাই এখন দেখার। কেউ কেউ মনে করছেন, ওয়ান ডে সিরিজ় যে হেতু এখনও তিন সপ্তাহ দূরে, তাই অবস্থা বুঝে রোহিতকে হয়তো দলে রাখা হবে। সুস্থ হলে তিনি যাবেন।

অক্ষর, জাডেজা না থাকায় ওয়ান ডে দলেও প্রত্যাবর্তন ঘটাতে পারেন অভিজ্ঞ অফস্পিনার আর অশ্বিন। তরুণদের মধ্যে ঋতুরাজ গায়কোয়াড় এবং বেঙ্কটেশ আয়ারের দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন