Johannesburg

India vs South Africa 2021-22: দ্বিতীয় টেস্টেই কোহলীদের কাছে সিরিজ জয়ের হাতছানি, কেমন থাকবে জোহানেসবার্গের আকাশ

সেঞ্চুরিয়নে জয়ের পর সোমবার থেকে ভারতীয় দল দ্বিতীয় টেস্ট খেলতে নামছে জোহানেসবার্গে। দক্ষিণ আফ্রিকায় এই একটি মাঠই ভারতের কাছে বরাবর পয়া।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২২ ১২:০৩
Share:

ওয়ান্ডারার্স স্টেডিয়াম। ফাইল ছবি

সেঞ্চুরিয়নে জয়ের পর সোমবার থেকে ভারতীয় দল দ্বিতীয় টেস্ট খেলতে নামছে জোহানেসবার্গে। দক্ষিণ আফ্রিকায় এই একটি মাঠই ভারতের কাছে বরাবর পয়া। এখনও পর্যন্ত ওয়ান্ডারার্সে এক বারও টেস্টে হারেনি ভারত। সেই জয়ের ধারা এ বারও বজায় রাখতে চায় বিরাট কোহলীর দল।

Advertisement

তবে কোহলীদের জয়ে বাধ সাধতে পারে বৃষ্টি। দক্ষিণ আফ্রিকার আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী, প্রথম দিন আকাশ মেঘলা থাকতে পারে। কিন্তু দ্বিতীয় দিন থেকেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। টেস্টের বাকি চারদিনই বৃষ্টি চলতে পারে বলে জানা গিয়েছে। ফলে দিনের খেলা ভেস্তে যাওয়া বা সেশন নষ্টের সম্ভাবনা রয়েছে।

সেঞ্চুরিয়নে দ্বিতীয় দিনের খেলা ভেস্তে গিয়েছিল বৃষ্টির কারণেই। তবে বাকি দিনগুলিতে ঝলমলে আকাশ দেখা গিয়েছিল। তাই ‘চারদিনেই’ টেস্ট জিতে নেন কোহলীরা। জোহানেসবার্গে তাঁরা নামবেন অনেক আত্মবিশ্বাস নিয়েই। কারণ এই মাঠে কোহলী, চেতেশ্বর পুজারার রেকর্ড ভাল।

Advertisement

জোহানেসবার্গে পাঁচটি ম্যাচ খেলে ভারত জিতেছে দু’টিতে। ড্র করেছে তিনটি ম্যাচে। এই মাঠে দু’টি ম্যাচ খেলে ৩১০ রান রয়েছে কোহলীর। পুজারাও ২২৯ রান করেছেন এই মাঠে, যার মধ্যে ১৫৩ রানের একটি ইনিংসও রয়েছে। পাশাপাশি, জোহানেসবার্গে জিতলে ভারতের সামনে ঐতিহাসিক সিরিজ জয়ের নজির গড়ার সুযোগ রয়েছে। এখন দেখার, বৃষ্টি আদৌ কোহলীদের স্বপ্ন সফল হতে দেয় কিনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন