Sunil Gavaskar

India vs South Africa 2021-22: জোহানেসবার্গ টেস্ট জিতে ভারতের সেরা ক্রিকেটারকে উৎসর্গ করতে বললেন গাওস্কর

বৃষ্টিতে জোহানেসবার্গ টেস্টের চতুর্থ দিনের খেলা প্রায় ভেস্তে যেতে চলেছে। দু’টি সেশন ইতিমধ্যেই নষ্ট হয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২২ ১৯:১২
Share:

সুনীল গাওস্কর। ফাইল ছবি

বৃষ্টিতে জোহানেসবার্গ টেস্টের চতুর্থ দিনের খেলা প্রায় ভেস্তে যেতে চলেছে। দু’টি সেশন ইতিমধ্যেই নষ্ট হয়েছে। ফলে ভারতের কাছে জেতার জন্যে সেই অর্থে পঞ্চম দিনটাই হাতে থাকছে। দক্ষিণ আফ্রিকাকে জিততে গেলে ১২২ রান তুলতে হবে। ভারতের দরকার ৮ উইকেট।

Advertisement

এমন পরিস্থিতিতে এই টেস্ট জিতে ভারতের সেরা ক্রিকেটারকে উৎসর্গ করার জন্য কেএল রাহুলদের কাছে অনুরোধ করলেন সুনীল গাওস্কর। তিনি আর কেউ নন, ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব। বৃহস্পতিবার তাঁর জন্মদিন। সে দিনই ভারতকে টেস্ট জিতে কপিলকে উৎসর্গ করার কথা বলেছিলেন তিনি। তবে বৃষ্টিতে দিনটি কার্যত ভেস্তে যাওয়ায় সেই স্বপ্ন সত্যি হওয়ার সম্ভাবনা কম।

গাওস্কর বলেছেন, “ভারত এখানে এসে এক বারও টেস্ট সিরিজ জেতেনি। টেস্ট ম্যাচও জিতেছে মাত্র কয়েকটি। শেষ বার ২০১৯ সালে এসে একদিনের সিরিজ জিতলেও টেস্ট সিরিজ হেরেছে ১-২ ব্যবধানে। তাই ভারতের কাছে এই সিরিজ জেতার দারুণ সুযোগ রয়েছে।”

Advertisement

গাওস্করের সংযোজন, “বৃহস্পতিবার কপিলের জন্মদিন। ও ভারতের সেরা ক্রিকেটার। তাই ভারতীয় দলের কাছে কপিলকে উপহার দেওয়ার জন্য দারুণ সুযোগ রয়েছে।” পঞ্চম দিন টেস্ট জিতলেও অবশ্য জয় কপিলকে উৎসর্গ করার সুযোগ থাকছে রাহুলদের সামনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন