Team India

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের দল ঘোষণা করল ভারত, দলে বাংলার দুই ক্রিকেটার, নেতৃত্বে ধাওয়ান

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের দলে নেই রোহিত শর্মা, বিরাট কোহলিরা। বাংলার দুই ক্রিকেটার সুযোগ পেলেন সেই দলে। নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২২ ১৮:১৮
Share:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান। —ফাইল চিত্র

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে বিশ্রাম দেওয়া হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপে থাকা ক্রিকেটারদের। নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান।দলে বাংলার দুই ক্রিকেটার। শাহবাজ আহমেদ এবং মুকেশ কুমার জায়গা করে নিলেন ভারতীয় দলে।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ৬ অক্টোবর অস্ট্রেলিয়া রওনা দিতে পারে ভারতীয় দল। সেই কারণে রোহিত শর্মা, বিরাট কোহলিদের দলে রাখা হয়নি। দলে রয়েছেন মহম্মদ সিরাজ এবং দীপক চাহার। যশপ্রীত বুমরা টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে না পারলে এই দুই পেসারের এক জন সুযোগ পেতে পারেন বলে মনে করা হচ্ছে। দলে নেই করোনা মুক্ত মহম্মদ শামিও।

বাংলার হয়ে নিয়মিত ঘরোয়া ক্রিকেটে ভাল খেলার ফল পেলেন শাহবাজ এবং মুকেশ। অলরাউন্ডার শাহবাজকে এর আগে জিম্বাবোয়ে নিয়ে যাওয়া হয়েছিল। যদিও সেখানে তিনি ম্যাচ খেলার সুযোগ পাননি। পেসার মুকেশ ইরানি ট্রফিতে ভাল খেলছেন। এর আগে দলীপ ট্রফিতেও খেলেছেন তিনি। বাংলার দর্শকরা অপেক্ষা করবেন তাঁদের ভারতীয় দলের জার্সি পরার।

Advertisement

ভারতের হয়ে এক দিনের দলে সুযোগ পেলেন রজত পটীদার। আইপিএল এবং রঞ্জিতে রান করেছেন তিনি। দলে রয়েছেন শ্রেয়স আয়ার, রুতুরাজ গায়কোয়াড়, শুভমন গিলরা। উইকেটরক্ষক হিসাবে রাখা হয়েছে ঈশান কিশন, সঞ্জু স্যামসনকে। দলে রয়েছেন পেসার আবেশ খান। যিনি এশিয়া কাপে প্রচুর রান দিয়েছিলেন।

ভারতীয় দল: শিখর ধাওয়ান, শ্রেয়স আয়ার, রুতুরাজ গায়কোয়াড়, শুভমন গিল, রজত পটীদার, রাহুল ত্রিপাঠী, ঈশান কিশন, সঞ্জু স্যামসন, শাহবাজ আহমেদ, শার্দূল ঠাকুর, কুলদীপ যাদব, রবি বিষ্ণোই, মুকেশ কুমার, আবেশ খান, মহম্মদ সিরাজ এবং দীপক চাহার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন