Rohit Sharma

আবার চোট এক বোলারের, বিশ্বকাপের আগে রোহিতদের কপালে নতুন করে চিন্তার ভাঁজ

ভারতীয় শিবিরে আবার চোটের ধাক্কা। রবীন্দ্র জাডেজা, যশপ্রীত বুমরার পর এ বার চোট পেলেন আরও এক বোলার। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচের আগে অনুশীলন করতে গিয়ে গোড়ালি ঘুরে গিয়েছে তাঁর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২২ ২১:৫৬
Share:

ফের চিন্তায় রোহিতরা। ফাইল ছবি

ভারতীয় শিবিরে আবার চোটের ধাক্কা। রবীন্দ্র জাডেজা, যশপ্রীত বুমরার পর এ বার চোট পেলেন দীপক চাহার। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচের আগে অনুশীলন করতে গিয়ে গোড়ালি ঘুরে যায় চাহারের। টি-টোয়েন্টি বিশ্বকাপে বুমরার পরিবর্ত হিসাবে দলে ঢুকতে পারেন চাহার। তিনি স্ট্যান্ডবাই হিসাবে রয়েছেন। কিন্তু নতুন করে পাওয়া চোট তাঁর দলে ঢোকা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে।

Advertisement

এক দিনের সিরিজ়ের প্রথম ম্যাচে প্রথম একাদশে রাখা হয়নি চাহারকে। বোর্ডের এক সূত্র সংবাদ সংস্থাকে বলেছেন, “চাহারের গোড়ালি ঘুরে গিয়েছে। তবে চোট গুরুতর নয়। কয়েক দিন বিশ্রাম নিলেই ঠিক হয়ে যাবে। পুরোটাই নির্ভর করছে দল পরিচালন সমিতির উপর। যদি ওরা দীপককে বিশ্রাম দিতে চায় তা হলে ভাল। কিন্তু ওকে খেলানোর দরকার হলে সেটাকে গুরুত্ব দেওয়া উচিত।”

ওই সূত্র এটাও জানিয়েছেন, বিশ্বকাপ দলে বুমরার জায়গায় সুযোগ পাওয়ার ব্যাপারে মহম্মদ শামিই এগিয়ে। তাঁর কথায়, “মহম্মদ শামি পুরো ফিট হয়ে গেলে অবশ্যই বুমরার পরিবর্ত হিসেবে খেলবে। ওর দক্ষতা বাকিদের থেকে অনেক বেশি। পরের সপ্তাহের কোনও এক সময় ও অস্ট্রেলিয়ায় দলের সঙ্গে যোগ দেবে।”

Advertisement

এ দিকে, চেন্নাই সুপার কিংসের হয়ে গত আইপিএলে ভাল খেলা মুকেশ চৌধরিকে নেট বোলার হিসবে অস্ট্রেলিয়ায় নিয়ে যাওয়া হয়েছে। সঙ্গে নেওয়া হয়েছে চেতন সাকারিয়াকেও। বেশির ভাগ দলে বাঁ হাতি বোলার রয়েছেন। তাঁদের খেলতে যাতে সুবিধা হয়, সে কথা ভেবেই এই দুই বাঁ হাতি বোলারকে দলে নেওয়া হয়েছে। ৮-১২ অক্টোবর পার‌্থে পাঁচ ঘণ্টার কড়া অনুশীলন করবে ভারত। ১০ এবং ১৩ অক্টোবর দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন