T20 World Cup 2022

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন আর এক অলরাউন্ডার, চিন্তা দলে

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে এ বার ছিটকে গেলেন আর এক অলরাউন্ডার। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুণ খেলেছিলেন তিনি। যুগ্ম ভাবে সর্বোচ্চ উইকেটশিকারি হয়েছিলেন। এ বার তাঁকে দেখা যাবে না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২২ ১৯:২৭
Share:

টি-টোয়েন্টি বিশ্বকাপে নেই প্রিটোরিয়াস। প্রতীকী ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে এ বার ছিটকে গেলেন আর এক অলরাউন্ডার। তিনি দক্ষিণ আফ্রিকার ডোয়েন প্রিটোরিয়াস। তাঁর বাঁ হাতের বুড়ো আঙুলে চিড় ধরেছে বলে জানিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। ভারতের বিরুদ্ধে এক দিনের সিরিজ়‌ে তাঁর বদলে মার্কো জানসেনকে নেওয়া হয়েছে।

Advertisement

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুণ খেলেছিলেন প্রিটোরিয়াস। যুগ্ম ভাবে সর্বোচ্চ উইকেটশিকারি হয়েছিলেন। ভারতের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে আঙুলে চোট পেয়েছিলেন তিনি। সেই চোটই বিশ্বকাপ থেকে ছিটকে দিল তাঁকে। সেই ম্যাচে ২৬ রানে তিন উইকেট নিয়েছিলেন তিনি। দক্ষিণ আফ্রিকা ম্যাচটি জিতলেও সিরিজ়ে হারে।

দক্ষিণ আফ্রিকা বোর্ড জানিয়েছে, চোটের কারণে প্রিটোরিয়াসের অস্ত্রোপচার করা হবে। তিনি ইতিমধ্যেই দেশের উদ্দেশে রওনা দিয়েছেন। চলতি বছরে দেশের হয়ে আটটি টি-টোয়েন্টি ম্যাচে খেলেছেন প্রিটোরিয়াস। ১২টি উইকেট রয়েছে তাঁর। শুধু তাই নয়, শেষ দিকে নেমে ব্যাট করতে নেমে ঝোড়ো ইনিংস খেলে দেওয়ার কারণেও সুখ্যাতি অর্জন করেছেন তিনি। কত দিন তাঁকে বাইরে থাকতে হতে পারে, সে সম্পর্কে অবশ্য বিস্তারিত কিছু বলা হয়নি।

Advertisement

উল্লেখ্য, ভারতের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে সুযোগ পাওয়া জানসেন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে নেওয়া হয়েছে। এখন দেখার, বিশ্বকাপেও তাঁকে মূল দলে নেওয়া হয় কিনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন