Ravichandran Ashwin

Ravichandran Ashwin: রোহিতের নেতৃত্বে মুগ্ধ অশ্বিন, অধিনায়ককে নিয়ে কী বললেন ভারতীয় স্পিনার

টেস্টে প্রথম বার অধিনায়কত্বের দায়িত্ব পেয়েই শুরুটা দারুণ করেছেন রোহিত শর্মা। প্রথম টেস্টে শ্রীলঙ্কাকে এক ইনিংস এবং ২২২ রানে হারিয়েছে ভারত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২২ ১৬:০৮
Share:

রোহিতকে নিয়ে কী বললেন অশ্বিন ফাইল ছবি

টেস্টে প্রথম বার অধিনায়কত্বের দায়িত্ব পেয়েই শুরুটা দারুণ করেছেন রোহিত শর্মা। প্রথম টেস্টে শ্রীলঙ্কাকে এক ইনিংস এবং ২২২ রানে হারিয়েছে ভারত। রোহিতের নেতৃত্বে মুগ্ধ রবিচন্দ্রন অশ্বিন। নিজের ইউটিউব চ্যানেলে সে কথা জানিয়েছেন তিনি।

Advertisement

অশ্বিন জানিয়েছেন, নিজের কৌশল কাজে লাগানোর পাশাপাশি দলের প্রত্যেকের প্রতি আলাদা করে যত্ন নিয়েছেন রোহিত। তাঁর কথায়, “পরিকল্পনার দিক থেকে রোহিত কতটা শক্তিশালী, সেটা আমরা আগেই দেখেছি। কিন্তু ও যে ভাবে নেতৃত্বে দিয়েছে, তাতে ওর একটা মানবিক দিক আমি লক্ষ্য করেছি। দলের প্রত্যেকের প্রতি আলাদা করে নজর দিয়েছিল ও। কেমন লাগছে সবার, আত্মবিশ্বাস কতটা রয়েছে সব দেখছিল। যে কোনও দল চালাতে গেলে এটা খুবই গুরুত্বপূর্ণ।”

আরও একটি উদাহরণ তুলে ধরেছেন অশ্বিন। বলেছেন, “ও বুঝতে পারছিল জয়ন্ত যাদবকে দিয়ে কম বল করানো হচ্ছে। তাই বোলারদের ঘুরিয়ে-ফিরিয়ে খেলাচ্ছিল যাতে জয়ন্ত বেশি বল করতে পারে। এক দিক থেকে ক্রমাগত জোরে বোলারদের বোলিং করিয়ে যাচ্ছিল। এত কৌশলের মধ্যেও ও সব কিছু সহজ রাখতে চেয়েছিল। ইনিংস ডিক্লেয়ার করার আগে চেয়েছিল জাডেজা দ্বিশতরান করুক। কিন্তু জাড্ডু নিজেই ওকে বলে ডিক্লেয়ার করার ওটাই সেরা সময়।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন