Eden Gardens

ইডেনের ম্যাচ ঘিরে প্রস্তুতি তুঙ্গে, ঘুরে গেলেন কলকাতার নগরপাল

বৃহস্পতিবার ইডেনে ভারত বনাম শ্রীলঙ্কা ম্যাচ। ইতিমধ্যেই অনলাইনে ১০০০ টাকার টিকিট শেষ। সিএবি-র পক্ষ থেকে তিন ধরনের দামের টিকিট ছাড়া হয়েছিল। এর মধ্যে ৬৫০ এবং ১৫০০ টাকার টিকিট এখনও কিছু রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৩ ১৭:৩৫
Share:

বৃহস্পতিবার ইডেনে ভারত বনাম শ্রীলঙ্কা ম্যাচ। ইতিমধ্যেই অনলাইনে ১০০০ টাকার টিকিট শেষ। —ফাইল চিত্র

গুয়াহাটিতে ভারত প্রথম এক দিনের ম্যাচ খেলতে নেমেছে শ্রীলঙ্কার বিরুদ্ধে। দ্বিতীয় এক দিনের ম্যাচ হবে কলকাতায়। ইডেনে সেই ম্যাচ ঘিরে সাজ সাজ রব। শুরু হয়ে গিয়েছে টিকিট বিক্রিও। তার মাঝেই কলকাতার নগরপাল বিনীত গোয়েল ইডেন ঘুরে গেলেন। খুঁটিয়ে দেখলেন সব ব্যবস্থা। জানালেন কী কী ব্যবস্থা নেবেন তাঁরা।

Advertisement

বৃহস্পতিবার ইডেনে ভারত বনাম শ্রীলঙ্কা ম্যাচ। ইতিমধ্যেই অনলাইনে ১০০০ টাকার টিকিট শেষ। সিএবি-র পক্ষ থেকে তিন ধরনের দামের টিকিট ছাড়া হয়েছিল। এর মধ্যে ৬৫০ এবং ১৫০০ টাকার টিকিট এখনও কিছু রয়েছে। মঙ্গলবার ইডেন পরিদর্শনে এসে কলকাতার নগরপাল বিনীত বলেন, “ম্যাচের দিন নিরাপত্তার জন্য ২০০০ পুলিশকর্মী থাকবেন। ১৫ জন ডিসি এবং এসি পদমর্যাদার অফিসারদের উপর দায়িত্ব থাকবে। গঙ্গাসাগর মেলা চলছে, সেই কারণে যানজট সামলানোর জন্য আলাদা ভাবে দায়িত্ব দেওয়া হবে ট্রাফিক পুলিশদের।”

অনলাইন এবং কাউন্টার মিলিয়ে মোট ১৫ হাজার টিকিট ছাড়া হয়েছে। রবিবার থেকে টিকিট বিক্রি শুরু হয়েছে। চলবে বুধবার পর্যন্ত। সেই টিকিট খুব বেশি বাকি নেই বলেই জানানো হয়েছে সিএবির তরফে।

Advertisement

ইডেনে কিছু দিন আগেই নতুন আলো বসানো হয়েছে। সেই আলো বসানোর পর প্রথম বার আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করতে চলেছে ইডেন। যে এলইডি আলো বসানো হয়েছে তার অন্যতম বিশেষত্ব নিভে গেলে সঙ্গে সঙ্গে আবার জ্বালানো যায়। আগের আলোর মতো জ্বলতে বেশি সময় নেয় না। বাংলার ক্রিকেট সংস্থার প্রধান স্নেহাশিস গঙ্গোপাধ্যায় আনন্দবাজার অনলাইনকে বলেছিলেন, “১২ জানুয়ারি ইডেনে ভারত বনাম শ্রীলঙ্কা যে ম্যাচ রয়েছে, তার মাঝে একটা লেজ়ার শোয়ের আয়োজন করা হয়েছে। ইনিংসের মাঝে ৬ থেকে ৭ মিনিটের একটা শো হবে। নতুন আলো লাগানোর পর ইডেনে এটাই প্রথম আন্তর্জাতিক ম্যাচ। এর আগে লেজেন্ডদের ম্যাচে লেজ়ার শো হয়েছিল। দেখে নেওয়া হয়েছিল সেখানে এক বার।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন