India Vs Bangladesh

আইপিএলের মাঝেই কলকাতায় ভারত-বাংলাদেশ টি-টোয়েন্টি সিরিজ়! কবে খেলা?

আইপিএলের মধ্যেই তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়ে মুখোমুখি হতে চলেছে ভারত এবং বাংলাদেশ। এই সিরিজ়ের জন্য ১৫ সদস্যের ভারতীয় দল ঘোষণা করা হয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ২২:২২
Share:

২০ ওভারের তিনটি ম্যাচ খেলবে ভারত এবং বাংলাদেশ। —প্রতীকী ছবি।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় খেলতে ভারত সফরে আসছে বাংলাদেশ ক্রিকেট দল। এই সিরিজ়ের জন্য ১৫ সদস্যের ভারতীয় দল ঘোষণা হয়েছে। নেতৃত্ব দেবেন সোমজিৎ সিংহ।

Advertisement

ভারত-বাংলাদেশের তিনটি ২০ ওভারের ম্যাচই হবে কলকাতায়। এই সিরিজ়ে অবশ্য বিরাট কোহলি, রোহিত শর্মারা খেলবেন না। খেলবেন না শাকিব আল হাসানরাও। এই সিরিজ় হবে হুইলচেয়ার ক্রিকেটের। তিনটি ম্যাচই হবে কলকাতায়। মে মাসের ৭ থেকে ৯ তারিখ হবে খেলাগুলি।

জাতীয় প্রতিযোগিতার পারফরম্যান্সের ভিত্তিতে বেছে নেওয়া হয়েছে ১৫ সদস্যের ভারতীয় দল। হুইলচেয়ার ক্রিকেট অ্যাসোসিয়েশ অফ ইন্ডিয়া এই সিরিজ়ের আয়োজক। এই সংস্থা ডিফারেন্টলি এবেলড ক্রিকেট কাউন্সিল অফ ইন্ডিয়ার (ডিসিসিআই) অন্তর্গত। ডিসিসিআই আবার ভারতীয় ক্রিকেট বোর্ডের স্বীকৃত সংস্থা।

Advertisement

ডিসিসিআইয়ের সচিব রবি চৌহান বলেছেন, ‘‘এই সিরিজ় হুইলচেয়ার ক্রিকেটারদের উৎসাহিত করবে। আমাদের দেশে হুইলচেয়ার ক্রিকেটকেও অনেকটা এগিয়ে দেবে। কলকাতায় এখন আইপিএলের ম্যাচ হচ্ছে। কলকাতা নাইট রাইডার্সকে নিয়ে ব্যস্ততার মধ্যেও ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের কর্তারা সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।’’

ঘোষিত ভারতীয় দল: সোমজিৎ সিংহ (অধিনায়ক), সন্দীপ কুণ্ডু, সাগর গৌড়া, কবীর সিংহ বীর সান্ধু (উইকেটরক্ষক), সাহিল দায়িদ, আর সন্তোষ, শৈলেশ যাদব, উমেশ কৌশিক, জয়ন আলত, অজয় যাদব, সুখওয়ান্ত সিংহ, রাজা বাবু, প্রশান্ত সিংহ এবং সুনীল রাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন