Womens Asia Cup 2022

এশিয়া কাপে ভারতের সামনে পর পর দু’দিন পাকিস্তান, বাংলাদেশ! জিতলে শেষ চার পাকা মন্ধানাদের

পর পর দু’দিন দু’টি কঠিন ম্যাচ ভারতের মহিলা দলের সামনে। এশিয়া কাপে শুক্রবার পাকিস্তান ও শনিবার বাংলাদেশের বিরুদ্ধে খেলতে নামবেন স্মৃতি মন্ধানারা। জিতলে শেষ চার পাকা ভারতের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২২ ২১:৩৬
Share:

মহিলাদের এশিয়া কাপে স্মৃতি মন্ধানার নেতৃত্বে ভাল খেলছে ভারত। —ফাইল চিত্র

মহিলাদের এশিয়া কাপে এখনও পর্যন্ত নিজেদের তিন ম্যাচের তিনটিতেই জিতেছে ভারত। শুক্র ও শনিবার প্রতিযোগিতার সব থেকে কঠিন দুই প্রতিপক্ষ ভারতের সামনে। পাকিস্তান ও বাংলাদেশ। এই দু’টি ম্যাচ জিতলেই সেমিফাইনাল পাকা হয়ে যাবে স্মৃতি মন্ধানাদের।

Advertisement

শুক্রবার ভারতের মহিলাদের মুখোমুখি পাকিস্তান। বৃহস্পতিবারই তারা খেলেছে তাইল্যান্ডের বিরুদ্ধে। সবাইকে অবাক করে দিয়ে পাকিস্তানকে চার উইকেটে হারিয়েছে তাইল্যান্ড। তাই ভারতের বিরুদ্ধে নামার আগে কিছুটা চাপে বিসমা মারুফ, ডায়ানা বেগরা। ভারতের বিরুদ্ধে হারলে প্রতিযোগিতায় কিছুটা পিছিয়ে পড়বে পাকিস্তান।

অন্য দিকে বৃহস্পতিবার নিজেদের ম্যাচ জিতেছে বাংলাদেশের মহিলা দল। মালয়েশিয়াকে হারিয়েছে তারা। অর্থাৎ, জিতে মন্ধানাদের বিরুদ্ধে খেলতে নামবেন নিগার সুলতানা, ফাহিমা খাতুনরা। দেশের মাটিতে এশিয়া কাপে ভাল খেলতে চাইবেন তাঁরা।

Advertisement

এ বারের এশিয়া কাপে এখনও পর্যন্ত ব্যাটে-বলে ছন্দে ভারতের মহিলা দল। তিনটি ম্যাচই সহজে জিতেছেন মন্ধানারা। তবে সেই ম্যাচ তিনটি ছিল শ্রীলঙ্কা, মালয়েশিয়া ও সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে, যারা ধারে-ভারে অনেকটাই পিছিয়ে। সে দিক থেকে দেখতে গেলে শুক্রবার প্রথম কোনও কঠিন দলের বিরুদ্ধে খেলতে নামবে ভারতের মহিলা দল।

এশিয়া কাপে তিন ম্যাচে তিন জয়ের ফলে ৬ পয়েন্ট ভারতের। সম সংখ্যক ম্যাচ খেলে পাকিস্তান, বাংলাদেশ ও শ্রীলঙ্কার ৪ পয়েন্ট করে রয়েছে। ভারত নিজেদের পরের দুই ম্যাচ জিতলে পাঁচ ম্যাচে তাদের হবে ১০ পয়েন্ট। সে ক্ষেত্রে পাকিস্তান ও বাংলাদেশ সর্বোচ্চ ১০ পয়েন্ট পর্যন্ত যেতে পারে। কিন্তু তার পরেও ভারতের হাতে একটি ম্যাচ থাকবে। অর্থাৎ, বলা যেতে পারে শুক্র ও শনিবার দুই পড়শি দেশকে হারাতে পারলেই এ বারের এশিয়া কাপের সেমিফাইনালে পৌঁছে যাবেন মন্ধানারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন