Asia Cup 2023

‘পরের বার দেখে নেব’, ৫ উইকেট নেওয়া শ্রীলঙ্কার বোলারকে হুমকি রাহুলের

ভারতের বিরুদ্ধে একাই পাঁচ উইকেট তুলে নেন দুনিথ ওয়েল্লালাগে। সেই বোলারকে পরের ম্যাচে দেখে নেওয়ার হুমকি দিয়ে রাখলেন চোট সারিয়ে দলে ফেরা লোকেশ রাহুল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ১৬:২৯
Share:

লোকেশ রাহুল। —ফাইল চিত্র।

এশিয়া কাপের সুপার ফোরে ভারতীয় দলের ব্যাটিংকে বেকায়দায় ফেলে দেন শ্রীলঙ্কার দুনিথ ওয়েল্লালাগে। একাই পাঁচ উইকেট তুলে নেন তিনি। সেই বোলারকে পরের বার খেলতে নামলে দেখে নেওয়ার হুমকি দিয়ে রাখলেন চোট সারিয়ে দলে ফেরা লোকেশ রাহুল।

Advertisement

শ্রীলঙ্কাকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে পৌঁছে গিয়েছে ভারত। কিন্তু সেই ম্যাচে ওয়েল্লালাগের বলে আউট হন শুভমন গিল (১৯), রোহিত শর্মা (৫৩), বিরাট কোহলি (৩), রাহুল (৩৯) এবং হার্দিক পাণ্ড্য (৫)। ম্যাচের পর রাহুল বলেন, “পরের বার ওর বিরুদ্ধে খেলতে নামলে শুরু থেকেই আক্রমণ করব।”

ভারতীয় ব্যাটার সেই সুযোগ পেতে পারেন এশিয়া কাপেই। শ্রীলঙ্কা যদি পাকিস্তানকে হারিয়ে ফাইনালে উঠতে পারে, তাহলে ওয়েল্লালাগের বিরুদ্ধে আবার খেলতে পারেন রাহুলেরা। রাহুল বলেন, “এই ম্যাচে দারুণ বল করল ও। পাঁচ উইকেট নিল। দলের হয়ে নিজের কাজটা করে দিল ঠিক। শ্রীলঙ্কার বোলিং আক্রমণে ও সব থেকে ভয়ঙ্কর হয়ে উঠেছিল। ভারতের প্রথম পাঁচ ব্যাটারকেই তুলে নিল। ভাল দিন ছিল ওর। ব্যাট হাতেও রান করেছে।” বল হাতে পাঁচ উইকেট নেওয়ার পর ব্যাট হাতে ৪৬ বলে ৪২ রান করেন তিনি।

Advertisement

শ্রীলঙ্কার স্পিনারদের বিরুদ্ধে রাহুলই সব থেকে ভাল খেলেছেন। তিনি বলেন, “আমি প্রথমে কিছু বল খেলার পর ভেবে নিয়েছিলাম যে এই পিচে কোন কোন ধরনের শট খেলা যেতে পারে। একটা হতে পারত আমি রক্ষণাত্মক খেললাম। কিন্তু সেটা করিনি। আমি শট খেলার সিদ্ধান্ত নিই। একটা সময় পর্যন্ত ঠিকই খেলছিলাম।”

ভারতের পরের ম্যাচ শুক্রবার। বাংলাদেশের বিরুদ্ধে খেলবে তারা। সেই ম্যাচ যদিও এখন শুধুই নিয়মরক্ষার লড়াই। কারণ ভারত ফাইনালে পৌঁছে গিয়েছে আর বাংলাদেশের পক্ষে কোনও ভাবেই যোগ্যতা অর্জন করা সম্ভব নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন