T20 World Cup 2022

বিশ্বকাপের আগে নতুন অস্ত্রে শান দেওয়া শুরু করেছেন রোহিতদের বোলার, কী করছেন তিনি

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের হয়ে শুধু ‘ডেথ ওভার’ বিশেষজ্ঞ হয়ে থাকতে চান না হর্ষল পটেল। প্রয়োজন পড়লে নতুন বল হাতে নেওয়ার জন্য তৈরি থাকতে চান তিনি। সেই প্রস্তুতি শুরু করেছেন হর্ষল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২২ ১৮:৪৭
Share:

বিশেষ অস্ত্র রোহিতদের দলের বোলারের হাতে। —ফাইল চিত্র

চোট সারিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি দলে ফিরেছেন হর্ষল পটেল। বিশ্বকাপের দলেও রয়েছেন তিনি। আইপিএলে নজর কাড়া হর্ষল দেশের হয়ে বিশ্বকাপ জিততে চান। তাই নিজেকে প্রস্তুত রাখছেন তিনি। পুরনো বলে তিনি কতটা ভয়ঙ্কর, তা আগেই দেখিয়েছেন। এ বার নতুন বলে ভাল বল করতে চান হর্ষল। সেই প্রস্তুতি শুরু করেছেন তিনি।

Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নামার আগে সংবাদমাধ্যমে হর্ষল তাঁর এই নতুন পরিকল্পনার কথা জানিয়েছেন। তিনি বলেছেন, ‘‘আমি বেশ কিছু দিন ধরে নতুন বলে দক্ষতা বাড়ানোর চেষ্টা করছি। গত আইপিএলের শুরু থেকেই সেই চেষ্টা চালাচ্ছি। যখনই নেটে অনুশীলন করতে যাই, তখনই প্রথমে নতুন বল হাতে নিই। কারণ এই দক্ষতাও থাকা উচিত। যদি সুযোগ পাই, তা হলে নতুন বলে শুরু করতেও কোনও সমস্যা নেই।’’

ভারতের হয়ে বিশ্বকাপে হয়তো পুরনো বলেই বল করতে দেখা যাবে হর্ষলকে। সে ক্ষেত্রে ১০ ওভারের আগে বল করার সুযোগ পাবেন না তিনি। কিন্তু যদি প্রয়োজন হয় তা হলে তৈরি থাকতে চান এই ডান হাতি পেসার। কোনও ঝুঁকি নিতে চান না তিনি। কারণ, বিশ্বকাপে ঝুঁকি নেওয়ার কোনও জায়গা নেই বলে মনে করেন তিনি। হর্ষল বলেন, ‘‘কোনও ম্যাচে নতুন বলের বোলাররা ছন্দে না থাকলে আমার প্রয়োজন পড়তে পারে। তার জন্য তৈরি থাকতে চাই। আমি চাই না আমার জন্য বিশ্বকাপে দলের কোনও ক্ষতি হোক। বিশ্বকাপ জিততে চাই।’’

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলে চার পেসারকে নেওয়া হয়েছে। হর্ষল ছাড়াও রয়েছেন যশপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার ও অর্শদীপ সিংহ। তার মধ্যে ভুবনেশ্বর ছাড়া বাকি তিন জন ডেথ ওভার বিশেষজ্ঞ। কিন্তু নিজেকে কোনও গণ্ডির মধ্যে আটকে রাখতে চান না হর্ষল। এখন থেকেই তার প্রস্তুতি শুরু করে দিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন