Hardik Pandya

রবিবার ইংল্যান্ডের বিরুদ্ধে কি খেলতে পারবেন হার্দিক? ম্যাচের আগের দিন জানিয়ে দিলেন সতীর্থ

বাংলাদেশের বিরুদ্ধে বল করতে গিয়ে গোড়ালিতে চোট পান হার্দিক। সেই ম্যাচে আর খেলতে পারেননি তিনি। স্ক্যান করে জানা গিয়েছে, হার্দিকের গোড়ালির লিগামেন্ট ছিঁড়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৩ ২১:১১
Share:

হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র

বিশ্বকাপে হার্দিক পাণ্ড্য আবার কবে খেলতে পারবেন সেটাই এখন সব ভারতীয় সমর্থকের প্রশ্ন। রবিবার ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামবে ভারত। সেই ম্যাচে কি রোহিত শর্মারা পাবেন হার্দিককে? ম্যাচের আগের দিন তার জবাব দিয়ে দিলেন হার্দিকের সতীর্থ লোকেশ রাহুল।

Advertisement

শনিবার সাংবাদিক বৈঠকে হার্দিকের খেলা নিয়ে রাহুলকে প্রশ্ন করা হয়। জবাবে তিনি বলেন, ‘‘হার্দিক দলের খুব গুরুত্বপূর্ণ সদস্য। ও না থাকা দলের বড় ক্ষতি। রবিবার ওকে আমরা পাব না। এখনও জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতেই হার্দিক আছে।’’

হার্দিক না থাকলেও অবশ্য অতিরিক্ত চিন্তা করছেন না রোহিতেরা। কারণ, বিকল্প তাঁদের কাছে আছে। রাহুল বলেন, ‘‘আমাদের কাছে সূর্যকুমার (যাদব) আছে। রবিবার হয়তো ও আরও একটা সুযোগ পাবে। সূর্যও খুব ভাল ব্যাটার। হার্দিক না ফেরা পর্যন্ত ওকেই সামলাতে হবে।’’

Advertisement

বাংলাদেশের বিরুদ্ধে বল করতে গিয়ে গোড়ালিতে চোট পান হার্দিক। সেই ম্যাচে আর খেলতে পারেননি তিনি। স্ক্যান করে জানা গিয়েছে, হার্দিকের গোড়ালির লিগামেন্ট ছিঁড়েছে। ফলে খুব তাড়াতাড়ি মাঠে ফিরতে পারবেন না তিনি। ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রে খবর, বিশ্বকাপের রাউন্ড রবিন পর্বে খেলতে পারবেন না হার্দিক। ভারতের সেমিফাইনালে ওঠা প্রায় পাকা। সেখানে হার্দিককে খেলানোর চেষ্টা করছেন চিকিৎসকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন