ICC ODI World Cup 2023

পাকিস্তান ক্রিকেটে ‘গৃহযুদ্ধ’! অধিনায়ক বাবরের সঙ্গে কথা বন্ধ ক্রিকেট বোর্ডের চেয়ারম্যানের

বিশ্বকাপে দলের খারাপ পারফরম্যান্সের পরে নাকি পাকিস্তানের অধিনায়ক বাবর আজ়মের সঙ্গে কথা বন্ধ করে দিয়েছেন দেশের ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান জ়াকা আশরফ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৩ ১৯:৫৬
Share:

বাবর আজ়ম। —ফাইল চিত্র

পাকিস্তান ক্রিকেটের অন্দরে শুরু হয়েছে সমস্যা। বিশ্বকাপে দলের খারাপ পারফরম্যান্সের পরে নাকি পাকিস্তানের অধিনায়ক বাবর আজ়মের সঙ্গে কথা বন্ধ করে দিয়েছেন দেশের ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান জ়াকা আশরফ। এমনটাই জানিয়েছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার রশিদ লতিফ।

Advertisement

চলতি বিশ্বকাপে টানা চারটি ম্যাচ হেরেছে পাকিস্তান। ভারত, অস্ট্রেলিয়া, আফগানিস্তানের পর শুক্রবার দক্ষিণ আফ্রিকার কাছে হারতে হয়েছে বাবরদের। এই হারের ফলে পাকিস্তানের সেমিফাইনালে যাওয়ার স্বপ্ন বড় ধাক্কা খেয়েছে। দলের এই পারফরম্যান্সে হতাশ ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান। বিশেষ করে অধিনায়ক বাবরের উপর ক্ষুব্ধ তিনি।

লতিফ একটি টেলিভিশন শোয়ে বলেন, ‘‘আমি জানি বাবর ভারত থেকে যখন আশরফকে ফোন করছে তখন আশরফ ওর ফোন ধরছে না। এমনকি, মেসেজেরও জবাব দিচ্ছে না। বাবরের উপর রেগে রয়েছে আশরফ।’’

Advertisement

পাকিস্তানের ক্রিকেটারেরা এখনও বেতন পাননি বলেই জানিয়েছেন লতিফ। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার বলেন, ‘‘ক্রিকেটারেরা এখনও বেতন পায়নি। অধিনায়কের কোনও কথার জবাব দিচ্ছে না চেয়ারম্যান। এই পরিস্থিতিতে দলের কাছে আর কী আশা করব।’’

বিশ্বকাপের আগেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চুক্তিতে সই করেছিলেন বাবরেরা। কিন্তু সেই চুক্তি এখনও কার্যকর হয়নি বলে জানিয়েছেন লতিফ। তিনি বলেন, ‘‘বিশ্বকাপ খেলতে যাওয়ার আগেই ওরা পাকিস্তান ক্রিকেট বোর্ডের চুক্তিতে সই করেছিল। কিন্তু এখন বোর্ডের কয়েক জন আধিকারিক ওদের জানিয়েছে, সেই সব চুক্তি খতিয়ে দেখা হচ্ছে। বিশ্বকাপের পারফরম্যান্সের উপর নির্ভর করে চুক্তিতে বদল হতে পারে।’’

এখনও খাতায়-কলমে বিশ্বকাপ থেকে বিদায় নেয়নি পাকিস্তান। সেমিফাইনালে যাওয়ার সুযোগ তাদের আছে। তবে তার জন্য নিজেদের বাকি তিন ম্যাচ জিততে হবে পাকিস্তানকে। তার পরেও তাকিয়ে থাকতে হবে বাকি ম্যাচগুলির ফলের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন