Manoj Tiwary

মন্ত্রী মনোজ বনাম সাংসদ গম্ভীর! ‘বাইরে চল, তোকে দেখে নিচ্ছি’, হুমকি দিয়েছিলেন গৌতি

গত সোমবারই জানিয়েছিলেন, গৌতম গম্ভীরের সঙ্গে ঝামেলা না হলে কেকেআরে আরও দু’-তিন বছর খেলতেন। সেই মনোজ তিওয়ারি গম্ভীরের সঙ্গে তাঁর ঝামেলার আরও কিছু কথা প্রকাশ্যে আনলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৫৯
Share:

তখন সুখের সময়। গম্ভীরের (বাঁ দিকে) সঙ্গে মনোজ। — ফাইল চিত্র।

গত সোমবারই জানিয়েছিলেন, গৌতম গম্ভীরের সঙ্গে ঝামেলা না হলে কেকেআরে আরও দু’-তিন বছর খেলতেন। সেই মনোজ তিওয়ারি গম্ভীরের সঙ্গে তাঁর ঝামেলার আরও কিছু কথা প্রকাশ্যে আনলেন। জানালেন, কলকাতা নাইট রাইডার্সে খেলার সময় কী ভাবে তাঁকে হুমকি দিয়েছিলেন গম্ভীর।

Advertisement

এক চ্যানেলে সাক্ষাৎকারে মনোজ বলেছেন, “গম্ভীরের সঙ্গে সেই ঝামেলা নিয়ে এখনও আক্ষেপ রয়েছে আমার। কারণ আমি এমন মানুষ নই, যে সিনিয়রদের সঙ্গে গিয়ে ঝগড়া করে। ওই ঘটনা এড়ানো যেত। সিনিয়রদের সঙ্গে আমার সম্পর্ক বেশ ভাল। কিন্তু একটা ঘটনার জন্য আমরা নাম খারাপ হয়েছে।”

মনোজের সংযোজন, “গম্ভীরের সঙ্গে এক সময় সম্পর্ক ভালই ছিল। তাই জন্য আমার আক্ষেপটা আরও বেশি। কেকেআরের হয়ে খেলার সময় ওর সঙ্গে অনেক আলোচনা হত। দলে কাকে নেওয়া দরকার সেটা ঠিক করতাম। সব ক্রিকেটারের মতামত নেওয়া হত। আমিও নিজেরটা জানাতাম। কিন্তু যেমনটা ভেবেছিলাম, সম্পর্ক তেমন এগোয়নি।”

Advertisement

গম্ভীরের সঙ্গে মনোজের ঝামেলা বাধে কেকেআর প্রথম বার আইপিএল জেতার পরের বছর। ২০১৩ সালে বিবাদ এমন জায়গায় পৌঁছয় যে দল ছাড়তে বাধ্য হন মনোজ। সেই সম্পর্কে বলেছেন, “ও আমাকে বলেছিল, ‘তুই ম্যাচের পর বাইরে চল, দেখে নিচ্ছি’। তার পরে বলেছিল, ‘আজ তুই শেষ’। মনে হয় ওর তখন এমন বলা উচিত হয়নি। কোটলায় সাংবাদিকদের তাঁবু মাঠের ভেতরে থাকে। সবাই সবার কথা শুনতে পায়। ওই কথাগুলোও সবাই শুনতে পেয়েছিল।”

মনোজের মতে, গম্ভীর এবং তিনি দু’জনেই ক্রিকেটটা আবেগ দিয়ে খেলেন। কিন্তু মাঠের মধ্যে এমন ঘটনা ঘটে যায়, যেটা কখনওই হওয়া উচিত নয়। সেই কারণেই গম্ভীরের সঙ্গে ঝামেলা নিয়ে আক্ষেপ রয়েছে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন