Ravichandran Ashwin

মাত্র এক ম্যাচেই বিশ্বকাপ শেষ! কার জন্য দলে সুযোগ পাননি, মুখ খুললেন অশ্বিন

দেশের মাটিতে বিশ্বকাপে মাত্র একটি ম্যাচ খেলেছেন রবিচন্দ্রন অশ্বিন। সতীর্থের জন্যই নাকি বাকি ১০ ম্যাচে সুযোগ পাননি তিনি। এত দিনে মুখ খুলেছেন ভারতীয় স্পিনার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২৩ ১৯:০৫
Share:

রবিচন্দ্রন অশ্বিন। —ফাইল চিত্র

বিশ্বকাপে মাত্র একটি ম্যাচেই খেলেছেন রবিচন্দ্রন অশ্বিন। চেন্নাইয়ে বিশ্বকাপের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের প্রথম একাদশে ছিলেন। পরের ১০ ম্যাচে আর সুযোগ পাননি তিনি। বিশ্বকাপ শেষ হওয়ার চার দিন পরে মুখ খুললেন অশ্বিন। এক সতীর্থের জন্য তিনি আর ভারতীয় দলে সুযোগ পেলেন না বলে জানিয়েছেন ভারতীয় স্পিনার।

Advertisement

একটি ইউটিউব ভিডিয়োয় অশ্বিন বলেন, ‘‘আমি কোনও দিন ভাবিনি চেন্নাইয়ে একটা ম্যাচ খেলেই আমার বিশ্বকাপ শেষ হয়ে যাবে। আমি ভাল বল করছিলাম। কিন্তু তার পরেও খেলতে না পারায় হতাশ লাগছে।’’

অশ্বিন জানিয়েছেন, কোচ রাহুল দ্রাবিড় ও অধিনায়ক রোহিত শর্মার পরিকল্পনায় তিনি ছিলেন। ধর্মশালায় নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে খেলার কথা ছিল তাঁর। কিন্তু এক জনের জন্য সেটা হয়নি। অশ্বিন বলেন, ‘‘ধর্মশালায় আমার খেলার কথা ছিল। কিন্তু তার আগের ম্যাচেই হার্দিক চোট পেয়ে গেল। ওর বিকল্প কোনও অলরাউন্ডার দলে ছিল না। তাই বাধ্য হয়ে সূর্য ও শামিকে খেলাতে হল। সেই কারণে আমি আর সুযোগ পেলাম না। হার্দিক চোট না পেলে আমি আরও কয়েকটা ম্যাচ খেলতে পারতাম।’’

Advertisement

চলতি বিশ্বকাপে শুরুতে অশ্বিনকে ভারতীয় দলে নেওয়া হয়নি। কিন্তু বিশ্বকাপের আগে এশিয়া কাপ চলাকালীন চোট পেয়ে যান অক্ষর পটেল। ফলে বিশ্বকাপের আগে অশ্বিনকে নেওয়া হয়। ঘরের মাঠে প্রথম ম্যাচে খেলেনও অশ্বিন। কিন্তু তার পর থেকে আর নেওয়া হয়নি তাঁকে। ফাইনালে আমদাবাদের মন্থর উইকেটে তাঁকে খেলানোর দাবি উঠেছিল। কিন্তু সেই ম্যাচেও নেওয়া হয়নি তাঁকে। সুযোগ না পেয়ে যে তিনি কতটা হতাশ তা এত দিনে প্রকাশ করলেন অশ্বিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন