Shubman Gill

শুভমনকে বাড়িই পাঠিয়ে দিতে চেয়েছিল বোর্ড, এখন পাকিস্তান ম্যাচে খেলার সম্ভাবনা কতটা?

ডেঙ্গি আক্রান্ত হওয়ায় বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে খেলতে পারেননি শুভমন গিল। এখন কেমন আছেন তিনি? কতটা সুস্থ হয়েছেন ভারতীয় ব্যাটার?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৩ ১৬:৫৭
Share:

শুভমন গিল। —ফাইল চিত্র

ডেঙ্গি আক্রান্ত শুভমন গিলকে নাকি বাড়িই পাঠিয়ে দিতে চেয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। কিন্তু পাকিস্তান ম্যাচের আগে বদলে গিয়েছে ছবিটা। ভারতীয় দল যাওয়ার আগেই আমদাবাদে পৌঁছে গিয়েছেন শুভমন। সেখানে গিয়ে নাকি অনুশীলনও শুরু করে দিয়েছেন তিনি। তবে কি শনিবার পাকিস্তানের বিরুদ্ধে পাওয়া যাবে শুভমনকে? আশা বাড়ছে।

Advertisement

মঙ্গলবার যখন দিল্লিতে আফগানিস্তানের বিরুদ্ধে খেলছে ভারত, তখনই আমদাবাদে পৌঁছে যান শুভমন। সূত্রের খবর, বুধবার বেলা সাড়ে ১১টা থেকে বন্ধ দরজার পিছনে অনুশীলন করেন তিনি। সঙ্গে ছিলেন থ্রো-ডাউন বিশেষজ্ঞ। বেশ কিছু ক্ষণ ব্যাট করেন তিনি। তার পরেই শুভমনের খেলার সম্ভাবনা বেড়েছে।

এর মধ্যেই বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, শুভমনকে নিয়ে তাড়াহুড়ো করতে চাইছেন না তাঁরা। তিনি বলেন, ‘‘চেন্নাই থেকে সরাসরি বিমানে মঙ্গলবার রাতে আমদাবাদে পৌঁছেছে শুভমন। বুধবার অনুশীলন করেছে ও। শুভমনের শরীরের দিকে আমরা নজর রাখছি। কোনও তাড়াহুড়ো করছি না। ধাপে ধাপে এগোতে চাইছি।’’ বোর্ড সূত্রে জানা দিয়েছে, শুভমনের শরীর আগের থেকে অনেক ভাল আছে বলেই তাঁকে আমদাবাদে পাঠানো হয়েছে। নইলে তাঁকে বাড়ি পাঠিয়ে দেওয়া হত।

Advertisement

ভারতের প্রথম দুই ম্যাচে খেলতে পারেননি শুভমন। বদলে ভারতের হয়ে ওপেন করেছেন ঈশান কিশন। কিন্তু যদি শুভমন খেলার মতো অবস্থায় থাকেন তা হলে আমদাবাদে চোখ বন্ধ করে প্রথম একাদশে ঢুকে পড়বেন তিনি। কারণ, এই মাঠে শুভমনের রেকর্ড নজরকাড়া। সে ক্ষেত্রে হয়তো বাদ পড়তে হতে পারে ঈশানকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন