India Cricket

বাবরকে টপকে গেলেন, রোহিত-কোহলীদের ব্যর্থতা একাই ঢাকছেন ভারতীয় ব্যাটার

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে রান করে আইসিসির ব্যাটারদের তালিকায় উঠেছেন সূর্যকুমার যাদব। পাকিস্তানের বাবর আজমকে টপকে তিন নম্বরে উঠে এসেছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২২ ১৭:০৮
Share:

ব্যাটারদের ক্রমতালিকায় প্রথম দশের বাইরে রোহিত-কোহলী। —ফাইল চিত্র

আইসিসির টি-টোয়েন্টি ব্যাটারদের ক্রমতালিকায় তিন নম্বরে উঠলেন সূর্যকুমার যাদব। তিনি টপকে গেলেন বাবর আজমকে। ব্যাটারদের তালিকায় প্রথম দশে ভারতীয়দের মধ্যে একমাত্র সূর্যকুমারই রয়েছেন। রোহিত শর্মা, বিরাট কোহলীরা লড়াইয়ে কিছুটা পিছিয়ে পড়েছেন।

Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে ২৫ বলে ৪৬ রানের ইনিংস খেলেছেন সূর্য। তার ফলে পয়েন্ট বেড়েছে তাঁর। ৭৮০ পয়েন্ট নিয়ে তালিকায় তিন নম্বরে ভারতীয় ব্যাটার। বাবর ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে ২৪ বলে ৩১ রান করলেও পিছিয়ে চার নম্বরে চলে গিয়েছেন। তাঁর পয়েন্ট ৭৭১। সূর্যর থেকে ৯ পয়েন্ট কম তাঁর।

টি-টোয়েন্টিতে প্রথম দশে সূর্য ছাড়া আর কোনও ভারতীয় ব্যাটার নেই। ১৪ নম্বরে রয়েছেন রোহিত। তাঁর পয়েন্ট ৬০২। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাত্র দু’রান করেছেন কোহলী। তিনি ১৫তম স্থান থেকে এক ধাপ নেমেছেন। কোহলীর পয়েন্ট ৫৯১।

Advertisement

তালিকার শীর্ষে রয়েছেন পাকিস্তানের ওপেনার মহম্মদ রিজওয়ান। তাঁর পয়েন্ট ৮২৫। দ্বিতীয় স্থানে দক্ষিণ আফ্রিকার ব্যাটার আইডেন মার্করাম। তাঁর পয়েন্ট ৭৯২। বাবরের পরে পাঁচ নম্বরে ৭২৫ পয়েন্ট নিয়ে রয়েছেন ইংল্যান্ডের ব্যাটার দাউইদ মালান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন