Virat Kohli

ক্রিকেটে ফিরছেন বিরাট, আইপিএলের আগে কবে যোগ দেবেন আরসিবি-র ক্যাম্পে?

দ্বিতীয় সন্তানের জন্মের সময় স্ত্রী-র পাশে থাকার জন্য ক্রিকেট থেকে ছুটি নিয়েছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজ় খেলেননি। তবে আইপিএলে খেলবেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৪ ২২:৩৫
Share:

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

বিরাট কোহলি আবার ক্রিকেটে ফিরতে চলেছেন। দ্বিতীয় সন্তানের জন্মের সময় স্ত্রী-র পাশে থাকার জন্য ক্রিকেট থেকে ছুটি নিয়েছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজ় খেলেননি। তবে আইপিএলে ফিরবেন। ১৭ মার্চ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের দলে যোগ দেবেন বিরাট।

Advertisement

১৯ মার্চ আরসিবি-র একটি অনুষ্ঠান রয়েছে। সেখানে দলের নাম বদলের কথা ঘোষণা হতে পারে। সেই অনুষ্ঠানে যোগ দিতে পারেন বিরাট। তবে তার আগেই ১৭ মার্চ দলের ক্যাম্পে যোগ দিতে পারেন তিনি। ২২ মার্চ থেকে শুরু আইপিএল। প্রথম দিনেই বিরাটের দলের ম্যাচ রয়েছে। সেটাও আবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে। যে দলের অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। গত বার আইপিএল জিতেছিল চেন্নাই।

দ্বিতীয় সন্তান জন্মের পর এই প্রথম মাঠে নামবেন বিরাট। ২২ মার্চের পর তাঁদের ম্যাচ রয়েছে ২৫ মার্চ। সে দিন পঞ্জাব কিংসের বিরুদ্ধে খেলবে তারা। ২৯ মার্চ কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচ রয়েছে বিরাটদের। চতুর্থ ম্যাচ ২ এপ্রিল। লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ম্যাচ রয়েছে বিরাটদের। আইপিএলের শুরু থেকেই আরসিবি বিরাটকে পাবে বলে মনে করা হচ্ছে। ৬ এপ্রিল বিরাটদের খেলতে হবে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে। এখনও পর্যন্ত যে সূচি ঘোষণা করা হয়েছে, তাতে বিরাটদের এই পাঁচটি ম্যাচ রয়েছে।

Advertisement

গত বছর এক দিনের বিশ্বকাপে সব থেকে বেশি রান করেছিলেন বিরাট। প্রতিযোগিতার সেরা ক্রিকেটারও হয়েছিলেন তিনি। কিন্তু ভারত বিশ্বকাপ জিততে না পারায় ভেঙে পড়েছিলেন বিরাট। সেই ফর্মেই বিরাটকে চাইবে আরসিবি। আর রান পেলে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও তাঁকে দেখা যেতে পারে। যদিও টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিরাটকে বাদ দেওয়া হতে পারে বলেও শোনা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন