Virat Kohli

দক্ষিণ আফ্রিকায় খেলতে গিয়ে হঠাৎ ‘উধাও’ কোহলি, কোথায় গিয়েছিলেন বিরাট? জানা গেল ফেরার পর

দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ় খেলতে গিয়ে হঠাৎ ‘উধাও’ হয়ে গিয়েছিলেন বিরাট কোহলি। কয়েক দিন পরে আবার ফিরে এসেছেন। কোথায় গিয়েছিলেন তিনি? জানা গেল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২৩ ১২:৫৫
Share:

বিরাট কোহলি। —ফাইল চিত্র

কোথায় গিয়েছিলেন বিরাট কোহলি? বিশ্বকাপের পর প্রথম বার সিরিজ় খেলতে দক্ষিণ আফ্রিকায় পৌঁছে সেখান থেকে উধাও হয়ে গিয়েছিলেন তিনি। প্রস্তুতি ম্যাচেও খেলেননি। অবশেষে সিরিজ় শুরু হওয়ার তিন দিন আগে ফিরেছেন বিরাট। তিনি ফেরার পরে জানা গিয়েছে যে মাঝের সময়ে বিরাট কোথায় গিয়েছিলেন?

Advertisement

বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, দক্ষিণ আফ্রিকায় পৌঁছে সেখান থেকে লন্ডনে গিয়েছিলেন বিরাট। তিনি যে লন্ডনে যাবেন তা আগেই জানিয়েছিলেন। বোর্ড অনুমতিও দিয়েছিল। সেই কারণে প্রস্তুতি ম্যাচে খেলেননি বিরাট। তবে টেস্ট সিরিজ়ে বিরাট খেলবেন।

নাম প্রকাশে অনিচ্ছুক সেই কর্তা বলেন, ‘‘দক্ষিণ আফ্রিকায় যাওয়ার জন্য ১৫ ডিসেম্বর দেশ ছাড়ে বিরাট। সেখানে গিয়ে তিন-চারটি অনুশীলন সেশনে ছিল বিরাট। তার পরে ১৯ ডিসেম্বর ও লন্ডনে যায়। পরের কয়েক দিন বিরাট লন্ডনেই ছিল। সেখান থেকে ফিরে দলের সঙ্গে যোগ দেয় বিরাট। রবিবার থেকে আবার ও অনুশীলন শুরু করবে।’’ তবে কী কারণে বিরাট লন্ডনে গিয়েছিলেন তা জানা যায়নি।

Advertisement

টি-টোয়েন্টি ও এক দিনের সিরিজ় জেতার পরে ২৬ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের প্রথম টেস্ট শুরু। সে দেশে এখনও পর্যন্ত কোনও টেস্ট সিরিজ় ভারত জিততে পারেনি। এ বার সেই কাজ করে দেখাতে চান রোহিত শর্মারা। টেস্ট সিরিজ় জিতে দেশের ফিরতে চান তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন