Yashasvi Jaiswal

ইংল্যান্ড সিরিজ়েই বিরাট, গাওস্করকে টপকে যেতে পারেন যশস্বী, কোন নজিরের সামনে ব্যাটার?

ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজ়ে খুব ভাল ফর্মে রয়েছেন যশস্বী জয়সওয়াল। এই সিরিজ়েই বিরাট কোহলি ও সুনীল গাওস্করকে টপকে যেতে পারেন তিনি। কোন নজির গড়তে পারেন যশস্বী?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:২৮
Share:

যশস্বী জয়সওয়াল। —ফাইল চিত্র।

বিরাট কোহলি ও সুনীল গাওস্করকে টপকে যেতে পারেন যশস্বী জয়সওয়াল। ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজ়ে খুব ভাল ফর্মে রয়েছেন যশস্বী। দু’টি দ্বিশতরান করেছেন তিনি। এখনও পঞ্চম টেস্ট বাকি। ধর্মশালায় ব্যাট করতে নেমে বিরাট ও গাওস্করকে টপকে যাওয়ার সুযোগ রয়েছে ভারতীয় ওপেনারের কাছে।

Advertisement

চলতি সিরিজ়ে চারটি টেস্টে যশস্বীর রান ৬৫৫। ভারতের হয়ে একটি দ্বিপাক্ষিক সিরিজ়ে সব থেকে বেশি রান করা ক্রিকেটারদের তালিকায় গাওস্কর ও বিরাটের পরে রয়েছেন যশস্বী। ২০১৪-১৫ অস্ট্রেলিয়া সফরে ৬৯২ রান করেছিলেন বিরাট। অর্থাৎ, ধর্মশালায় আর ৩৮ রান করলেই বিরাটকে টপকে যাবেন যশস্বী।

এই তালিকায় সব থেকে উপরে রয়েছেন সুনীল গাওস্কর। ১৯৭১ সালে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে সিরিজ়ে ৭৭৪ রান করেছিলেন গাওস্কর। ১৯৭৮ সালে একই দলের বিরুদ্ধে ৭৩২ রান করেছিলেন তিনি। অর্থাৎ, গাওস্করকে টপকাতে যশস্বীকে আরও ১২০ রান করতে হবে। সেই সুযোগও রয়েছে যশস্বীর। একটি ইনিংসে শতরান করতে পারলেই সবার উপরে যাওয়ার সুযোগ থাকবে ভারতীয় ব্যাটারের।

Advertisement

টেস্ট অভিষেকের পর থকে ৮টি ম্যাচে ৯৭১ রান করেছেন যশস্বী। ৬৯.৩৫ গড়ে রান করেছেন তিনি। তিনটি শতরান করেছেন যশস্বী। তার মধ্যে দু’টি দ্বিশতরান। ধর্মশালায় টেস্টে ১০০০ রান পেরিয়ে যাওয়ারও সুযোগ রয়েছে যশস্বীর কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন