Yashasvi Jaiswal

রাজকোটে যশস্বীর শতরান, ভারতীয় ওপেনারের ব্যাটে চাপ বাড়ছে ইংল্যান্ডের উপর

রাজকোটে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে শতরান করলেন যশস্বী জয়সওয়াল। তাঁর ব্যাটে ভর করে এগোচ্ছে ভারত। চাপ বাড়ছে ইংল্যান্ডের উপর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:০৭
Share:

যশস্বী জয়সওয়াল। —ফাইল চিত্র।

প্রথম ইনিংসে রান পাননি যশস্বী জয়সওয়াল। সেই ব্যর্থতা তিনি ঢেকে দিলেন দ্বিতীয় ইনিংসে। রাজকোটে ইংল্যান্ডের বিরুদ্ধে শতরান করলেন তিনি। মাত্র ১২২ বলে হল ১০০ রান। যশস্বীর ব্যাটে ভর করে এগোচ্ছে ভারত। চাপ বাড়ছে ইংল্যান্ডের উপর।

Advertisement

বিশাখাপত্তনমে প্রথম ইনিংসে দ্বিশতরান করেছিলেন যশস্বী। কিন্তু তার পরের দুই ইনিংসে রান করতে পারেননি। রাজকোটে প্রথম ইনিংসে স্লিপে খোঁচা গিয়ে ফিরেছিলেন। দ্বিতীয় ইনিংসে সেই ভুলটা করলেন না যশস্বী। রোহিত শর্মা রান করতে না পারায় ইনিংস ধরার দরকার ছিল। শুরুতে সেই কাজটা করলেন তিনি। প্রথম ৫০ বলে মাত্র ১৮ রান করেন এই বাঁ হাতি ব্যাটার। নিজের স্বাভাবিক আক্রমণের পথে না হেঁটে ধীরে রান করছিলেন।

এক বার হাত জমে যাওয়ার পরে নিজের স্বাভাবিক খেলা শুরু করলেন যশস্বী। বিশেষ করে ইংল্যান্ডের দুই স্পিনার টম হার্টলি ও রেহান আহমেদের বিরুদ্ধে বড় শট খেললেন যশস্বী। পরের ৫৮ বলে ৭২ রান করলেন ভারতীয় ওপেনার। মারলেন আটটি চার ও পাঁচটি ছক্কা। মাঠের সব দিকে শট খেলতে দেখা গেল তাঁকে। সুইপ, রিভার্স সুইপেও চার মারলেন। ভারতের রান তোলার গতি বাড়িয়ে দেন যশস্বী।

Advertisement

অপর প্রান্তে শুভমন গিল ধীরে খেলছিলেন। তিনিও প্রথম ইনিংসে রান পাননি। তাই অহেতুক ঝুঁকি নেননি শুভমন। যশস্বী দ্রুত রান তোলায় তাঁর কাজটা সহজ হয়ে যায়। অবশেষে ১২২ বলে শতরান করেন যশস্বী। তাঁর শতরানের সময় ভারতের স্কোর ১ উইকেটে ১৫৮। এখনই ইংল্যান্ডের থেকে ২৮৪ রানে এগিয়ে রয়েছেন রোহিতেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন